ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
752
প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে টাকা আদায়-
মুরাদনগরের সেই রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহার
Published : Thursday, 13 January, 2022 at 12:00 AM, Update: 13.01.2022 12:35:28 AM
 মুরাদনগরের সেই রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহারমো. হাবিবুর রহমান, মুরাদনগর  ||
কুমিল্লার মুরাদনগরে ‘প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে টাকা নেন রিটার্নিং অফিসার’ শিরোনামে দৈনিক কুমিল্লার কাগজ-এ সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে উর্ধ্বতন কর্তৃপক্ষের। সেই সুবাধে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম ঘটনাস্থল পরিদর্শনে আসেন। ঘটনার সত্যতা পেয়ে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন তাঁরা। ফলে গত মঙ্গলবার অভিযুক্ত বিল্লাল মেহেদীকে প্রত্যাহার করে তার স্থলে জেলার বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলামকে দায়িত্ব দেয়। নির্বাচন পরিচালনা-২ অধি শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান (স্মারক নং ১৭.০০.০০০০.০৭৯.৪১.০৫২.২১-৩৭) ওই প্রত্যাহার আদেশ দেন।
কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম দৈনিক কুমিল্লার কাগজ বলেন, হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহেদীকে মুরাদনগর উপজেলার যাত্রাপুর, বাঙ্গরা পূর্ব ও বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের রিটার্নিং অফিসারের পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। তার স্থলে বরুড়া নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।
উল্লেখ্য, প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে ঘুষ নেন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার বিল্লাল মেহেদী। এ সংক্রান্ত একটি ভিডিও চিত্রও গণমাধ্যম কর্মীরা সংগ্রহ করে। ভিডিওতে দেখা যায়, গত বৃহস্পতিবার প্রার্থিতা যাচাই-বাছাইয়ের সময় প্রার্থী প্রতি ৫শ’ ও এক হাজার টাকা করে নেন রিটার্নিং অফিসার বিল্লাল মেহেদী। দরজা বন্ধ করে রিটার্নিং অফিসার কতৃক টাকা আদায়ের ঘটনায় হতবাক প্রার্থীরা। তারা বলছেন- এমন ঘটনা আর কখনো দেখিনি। তিনি উপজেলার যাত্রাপুর, বাঙ্গরা পূর্ব ও বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে ছিলেন। এ ৩টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট প্রার্থী রয়েছেন ১৪৪ জন। খোদ রিটার্নিং অফিসার কর্তৃক এমন ঘটনায় হতবাক প্রার্থীরা। বিষয়টি নজরে আসায় শোকজ প্রদানসহ রিটার্নিং কর্মকর্তা পরিবর্তনের সুপারিশ করে নির্বাচন কমিশনে পত্র প্রেরণ করেছে জেলা নির্বাচন কর্মকর্তা।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};