ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এক শতাংশের নিচে নামলো শনাক্তের হার
Published : Sunday, 19 December, 2021 at 12:00 AM, Update: 19.12.2021 12:16:11 AM
এক শতাংশের নিচে নামলো শনাক্তের হার অবশেষে দেশে করোনাতে রোগী শনাক্তের হার এক শতাংশের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৮৭ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শনিবার (১৮ ডিসেম্বর) অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ১২২ জন। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন।
দেশে করোনাতে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট রোগী শনাক্ত হলেন ১৫ লাখ ৮০ হাজার ৮৭২ জন। সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ৪৭ জন।
করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৪৪ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৫ হাজার ৪০৩ জন।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৭১৬ টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৯৭১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৪৮ হাজার ৭৪২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ২৭ হাজার ৫৭৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ২১ হাজার ১৬৩টি।
দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক পাঁচ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।
অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে পুরুষ তিনজন আর নারী একজন।
তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪২ জন আর নারী মারা গেছেন ১০ হাজার ১০৫ জন।
তাদের মধ্যে বয়স বিবেচনায় ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন তিনজন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন। তাদের মধ্যে খুলনা বিভাগের দুজন আর ঢাকা ও বরিশাল বিভাগের রয়েছেন একজন করে।
অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া চারজনের ভেতরে সরকারি হাসপাতালে মারা গেছেন তিনজন আর বেসরকারি হাসপাতালে মারা গেছেন একজন।