ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
এবার আগুনে প্রাণ গেলো ঘুমিয়ে থাকা স্কুল ছাত্রের
Published : Monday, 13 December, 2021 at 12:00 AM, Update: 13.12.2021 1:28:47 AM
এবার আগুনে প্রাণ গেলো ঘুমিয়ে থাকা স্কুল ছাত্রের
মো. হাবিবুর রহমান, মুরাদনগর ||

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় অগ্নিকাণ্ডে এক শিশুর মৃত্যুর পর এবার কুমিল্লার মুরাদনগরে ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারিয়েছে মুজাহিদ মিয়া নামে এক স্কুল ছাত্র। শনিবার দিবাগত মধ্যরাতে ঘটে এ মর্মান্তিক ঘটনা। সে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকী গ্রামের প্রবাসী ইব্রাহিম মিয়ার ছেলে। স্থানীয় হানিফ সরকার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মুজাহিদ।

এর আগে শনিবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের ডুলিপাড়া গ্রামের পূর্ব পাড়ার আবু মিয়ার বাড়িতে অগ্নিকাণ্ডে মো. আজমির হোসেন নামক এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। বিকেলে ও রাতে এ দুটি হৃদয়বিদারক ঘটনায় শোকের ছায়া নেমে আসে নিহতদের বাড়িতে।

স্থানীয় সূত্র জানা যায়, মুরাদনগরে অগ্নিকাণ্ডে নিহত মুজাহিদ মিয়ার বাবা ইব্রাহিম মিয়া সৌদিআরবে থাকেন। ঘটনার আগের দিন মুজাহিদ মিয়াকে বাসায় রেখে তাঁর মা রফিয়া বেগম বাবার বাড়িতে যায়। শনিবার দিবাগত রাত আনুমানিক ১২ টার দিকে হঠাৎ তাদের ঘরে আগুনের লেলিহান শিখা দেখে এক প্রতিবেশি। তাঁর শোর-চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে এবং মুরাদনগর ফায়ার সার্ভিসকে খবর দেয়। তারা এসে আগুন নিভানোর আগেই ঘরের মধ্যে একা ঘুমিয়ে থাকা মুজাহিদ মিয়া ও পুরো ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ঘরের আসবাবপত্রসহ অন্যান্য মালামল পুড়ে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে।

 ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নুরুল হুদা নয়ন দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, আধা ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছি। এ সময় আগুনের ধ্বংসাবশেষ থেকে একটি লাশ উদ্ধার করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, ‘খবর পেয়ে আমি ও বাঙ্গরা বাজার থানা ওসি কামরুজ্জামান তালুকদার দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি এবং জেলা প্রশাসকের নির্দেশনায় আগুনে পুড়ে যাওয়া নিহতের পরিবারকে পঁচিশ হাজার টাকার চেক প্রদান করেছি।’