ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রতিবন্ধীদের আন্তরিকভাবে যত্ন নিতে হবে: এমপি বাহার
Published : Saturday, 4 December, 2021 at 12:00 AM, Update: 04.12.2021 12:48:26 AM
প্রতিবন্ধীদের আন্তরিকভাবে যত্ন নিতে হবে: এমপি বাহারনিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় ৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে। জাতীয় ভাবে ২৩ তম এই পালন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও সাদা ছড়ি বিতরন করা হয়। এ উপলক্ষ্যে শুক্রবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার। এসময় তিনি কুমিল্লা প্রতিবন্ধী স্কুলসহ ৩টি প্রতিষ্ঠানে ৩ লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন।
আলোচনা সভায় এমপি বাহার বলেন, প্রতিবন্ধীদের আন্তরিকভাবে যত্ন নিতে হবে। তাদের পড়াশুনা ও খাবারের ব্যাপারে বাবা-মায়ের পাশাপাশি আত্মীয় স্বজনকে বেশি সহযোগি হতে হবে। কুমিল্লায় যে সব প্রতিষ্ঠানগুলো প্রতিবন্ধীদের পরিচর্যা করা হয় সেসব প্রতিষ্ঠানের জন্য সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে। প্রতিবন্ধীদের সহযোগিতার জন্য যে কোন প্রয়োজনে আমরা পাশে আছি।
কুমিল্লায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শওকত ওসমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফজল হোসেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সৌমেন রায়, পেইজের নির্বাহী পরিচালক লোকমাস হাকিমসহ আরো অনেকে। অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তর উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান।