ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
543
হোয়াটসঅ্যাপ ওয়েবে এলো ‘বিল্ট-ইন স্টিকার মেকার’
Published : Thursday, 25 November, 2021 at 6:41 PM
হোয়াটসঅ্যাপ ওয়েবে এলো ‘বিল্ট-ইন স্টিকার মেকার’হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণে যোগ হয়েছে ‘বিল্ট-ইন স্টিকার মেকার’। নতুন ফিচারটি দিয়ে ব্যবহারকারী নিজের কম্পিউটারে থাকা ছবিকে স্টিকারে পরিণত করে মেসেজিং সেবাটিতে পাঠাতে পারবেন।
নতুন ফিচারটি চালু করতে হলে প্রথমে ‘পেপারক্লিপ (অ্যাটাচমেন্ট)’ আইকনে ক্লিক করে ‘স্টিকার’ চিহ্নিত করতে হবে। এরপর যে ছবিটি থেকে স্টিকার বানাতে চান, সেটি আপলোড করতে হবে ব্যবহারকারীকে। ফিচারটি ওয়েব সংস্করণের পর ডেস্কটপ অ্যাপে যোগ হবে বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ।

সাইটটি জানিয়েছে, ছবি আপলোড করার পর সেগুলো ইচ্ছামতো এডিট করে স্টিকার বানাতে পারবেন ব্যবহারকারী। চাইলে ক্রপ করা যাবে ছবিগুলো। নতুন স্টিকারের উপর চাইলে ইমোজি, টেক্সট এমনকি হোয়াটসঅ্যাপের অন্য স্টিকারও বসিয়ে দেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের জন্য স্টিকার বানানোর ফিচারটি একেবারে আনকোড়া নতুন কিছু নয়। আইওএস ও অ্যান্ড্রয়েড, উভয় প্ল্যাটফর্মেই তৃতীয় পক্ষীয় অ্যাপ ব্যবহার করে স্টিকার বানাতে পারেন ব্যবহারকারীরা।

তবে ওয়েব ও ডেস্কটপ সংস্করণে ‘বিল্ট-ইন ফিচার’ হিসেবে যোগ হওয়ায় স্টিকার নির্মানের কাজ অনেক সহজ হয়ে যাবে ব্যবহারকারীদের জন্য-- মন্তব্য করেছে ভার্জ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};