ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
446
মৃত্যুহীন দিনের পর এক দিনে ৭ মৃত্যু
Published : Monday, 22 November, 2021 at 12:00 AM, Update: 22.11.2021 12:44:38 AM
মৃত্যুহীন দিনের পর এক দিনে ৭ মৃত্যুনিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস মহামারীতে প্রায় ২০ মাস পর মৃত্যুহীন একটি দিন পার করার পরদিনই আরও সাতজনের মৃত্যুর খবর দিল স্বাস্থ্য অধিদপ্তর। রোববার সকাল পর্যন্ত মারা যাওয়া এই সাতজনকে নিয়ে দেশে কোভিডে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৫৩ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৯৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। তাতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জন হয়েছে।
সরকারের হিসাবে ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন আরও ১৯২ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন সুস্থ হয়ে উঠলেন।
এই হিসাব অনুযায়ী, দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৯৩৭ জন। অর্থাৎ, জানা হিসেবে এই সংখ্যক মানুষ এখন করোনাভাইরাস সংক্রমিত অবস্থায় রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ১৫৪ জনই ঢাকা বিভাগের যা দিনের মোট শনাক্তের তিন চতুর্থাংশ। দেশের ৩৯টি জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন কোনো রোগী শনাক্ত হয়নি।
যারা মারা গেছেন তাদের মধ্যে ৫ জনই ঢাকা বিভাগের, আর ১ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। বাকি পাঁচ বিভাগে কোভিডে কারও মৃত্যু হয়নি গত এক দিনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারা দেশে মোট ১৭ হাজার ১৩৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১ কোটি ৭ লাখ ২৩ হাজার ৭৯৭টি নমুনা।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ, যা আগেরদিন ১ দশমিক ১৮ শতাংশ ছিল।
এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ। শনাক্ত অনুযায়ী মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের ১ জন নারী, বাকিরা পুরুষ। তাদের ৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২ জনের বয়স ছিল ৪১ থেকে ৬০ বছরের মধ্যে। আর ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।
তাদের ৬ জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। গত ৩১ অগাস্ট তা ১৫ লাখ পেরিয়ে যায়। এর আগে ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১৪ সেপ্টেম্বর তা ২৭ হাজার ছাড়িয়ে যায়। তার আগে ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।
বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ইতোমধ্যে ৫১ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। আর শনাক্ত হয়েছে ২৫ কোটি ৭২ লাখের বেশি রোগী।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};