ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মহাকাশ ভ্রমণ; টিকিট কিনলেন ১০০ জন
Published : Tuesday, 9 November, 2021 at 2:48 PM
মহাকাশ ভ্রমণ; টিকিট কিনলেন ১০০ জনমহাকাশ ভ্রমণে যেতে টিকিট কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন মানুষ। স্পেসফ্লাইট সংস্থা ভার্জিন গ্যালাক্টিক ও ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা স্যার রিচার্ড ব্র্যানসন মহাকাশ ভ্রমণ করে আসার পর সংস্থাটি একশর মতো টিকিট বিক্রি করেছে।

মহাকাশ পর্যটনে অনেকের আগ্রহ বাড়ার পর ভার্জিন কোম্পানি তাদের কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত নেয় সম্প্রতি। আগামী ২০২২ সালে মহাকাশকেন্দ্রিক পুরোপুরি ব্যবসা চালু করতে চায় তারা। স্থানীয় সময় সোমবার (৯ নভেম্বর) তাদের আর্থিক বিবরণী প্রকাশ করে টিকিটের আগাম বুকিং করার তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

বর্তমানে প্রতি সিটের মূল্য সাড়ে চার লাখ মার্কিন ডলার ঠিক করেছে গ্যালাক্টিক। একক সিট, প্যাকেজ ও সম্পূর্ণ ফ্লাইট বিক্রির মতোও সুযোগ সুবিধা রাখা হয়েছে। ৬০০ জন ক্রেতা ২০০৫ থেকে ২০১৪ সাল পর্যন্ত সিটের ভাড়া দুই থেকে আড়াই লাখ ডলার আগেই বুকিং দিয়ে রেখেছেন।
ভার্জিন গ্যালাকটিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল কলগ্লাজিয়ের এক বিবৃতিতে বলেন, আগামী বছর থেকে বাণিজ্যিকভাবে মহাকাশ ভ্রমণ শুরুর প্রস্তুতি চলছে। কোম্পানির এক মুখপাত্র এএফপিকে জানান, এ পর্যন্ত সাতশ টিকিট বিক্রি করেছেন তারা।

সূত্র: এএফপি, এনডিটিভি