ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ ঘাতক কারাগারে
Published : Saturday, 6 November, 2021 at 12:00 AM, Update: 06.11.2021 12:24:20 AM
বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ ঘাতক কারাগারেমো. হাবিবুর রহমান, মুরাদনগর  ||
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন মেটংঘর এলাকায় সম্পত্তি নিয়ে মামলা সংক্রান্ত বিষয়ে সহযোগিতা করার অভিযোগে হাবিজ মিয়া (৬৫) নামে প্রতিবেশী এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক মহিউদ্দিনকে (৩০) শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। নিহত হাবিজ মিয়া ওই গ্রামের মৃত রহমানের ছেলে। ঘাতক মহিউদ্দিন একই এলাকার সূর্য মিয়ার ছেলে।
জানা যায়, মেটংঘর গ্রামের মহিউদ্দিন ও একই গ্রামের শিবু ঠাকুরের সাথে সম্পত্তির দন্দ্ব নিয়ে আদালতে মামলা চলছে। মহিউদ্দিনের বিরুদ্ধে দায়ের করা মামলায় শিবু ঠাকুর সহযোগিতা করার অভিযোগ এনে লিটন মিয়া ও তার পিতা হাবিজ উদ্দিনকে বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে আসছিল। এরই জের ধরে গত ৩ নভেম্বর বুধবার সকালে লিটনের ভাবি শাহিদা বেগমকে মারধর করে মহিউদ্দিন। পুত্রবধূকে মারধরের কারণ জিজ্ঞেস করতে গেলে মহিউদ্দিন কাঠের লাঠি দিয়ে হাবিজ মিয়ার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। তখন তার শোর-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তার অবস্থা অবনতি হলে স্বজনরা তাকে ঢাকার একটি প্রাইভেট হসপিটালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেলে হাবিজ উদ্দিন মারা যায়।
এ ঘটনায় নিহতের ছেলে লিটন মিয়া বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই বাঙ্গরা বাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলার এজাহার নামীয় এক নম্বর আসামী মহিউদ্দিনকে (৩০) বৃহস্পতিবার মধ্যরাতে মেটংঘর গ্রামের নিজ বাড়ি থেকে আটক করে।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার দৈনিক কুমিল্লার কাগজকে বলেন, হাবিজ উদ্দিন হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতারকৃত মহিউদ্দিনকে শুক্রবার দুপুরে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালতের বিজ্ঞ বিচারক তাকে কুমিল্লার কেন্দ্রিয় কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।