ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1134
কুমিল্লায় গণজমায়েতে এমপি বাহার
‘আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো’
Published : Tuesday, 19 October, 2021 at 12:00 AM, Update: 19.10.2021 1:13:31 AM
‘আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো’তানভীর দিপু: কুমিল্লায় ‘সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সম্প্রীতির পক্ষে গণজমায়েত’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে টাউন হল মাঠে এই বিশাল গণজমায়েত অনুষ্ঠিত হয়। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহারের আহ্বানে অনুষ্ঠিত গণজমায়েতে কুমিল্লার বিভিন্ন ধর্মাবলম্বী শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ অংশ নেন।   
গণজমায়েতে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, দেশের অগ্রগতি ও উন্নয়নকে থামিয়ে দেয়ার জন্য ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বে যে সুদৃঢ় অবস্থান করেছেন তার দুর্নাম করার জন্য যে চক্রান্ত চলছে, আমরা ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবেলা করবো, ইনশাল্লাহ। আমাদের প্রিয়  কুমিল্লার মানুষ আমরা সবাই ঐক্য বদ্ধ হয়ে কাজ করবো। এখানে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিষ্টান কিছু নাইÑ আমরা সবাই বাঙালি। বাংলা আমার দেশ। ধর্ম যার যার-রাষ্ট্র সকলের-সেই নীতিতেই আমরা বিশ্বাসী। দু একটা বাড়িতে যারা কোপ-টোপ দিয়েছে তাদের ভিডিও ফুটেজ আমাদের কাছে আছে। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমরা বঙ্গবন্ধুর কর্মী, জননেত্রী শেখ হাসিনার কর্মী। যুদ্ধের মাঠে ৩০ লক্ষ মানুষ রক্ত দিয়েছে- সেখানে হিন্দু মুসলমান রক্ত দিয়েছে। একই রক্তের স্রোত দিয়ে আজ আমরা বাঙালি।
কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ডা: মোহাম্মদ শহিদুল্লাহ, সহ-সভাপতি আবদুল আলিম কাঞ্চন, সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, সাধারণ সম্পাদক অচিন্ত্য দাস টিটুসহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবুল ও আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল।
গণজমায়েতে এমপি বাহার বলেন, সাম্যের কবি কাজী নজরুল ইসলাম কুমিল্লায় তার অনেক সময় কাটিয়েছেন। আমাদের প্রিয় নেতা জাতির জনক বঙ্গবন্ধু বারবার কুমিল্লায় এসেছেন, আমাদের প্রিয়নেত্রী বারবার কুমিল্লায় এসেছেন। এই কুমিল্লায় জন্মগ্রহন করেছেন বাবু ধীরেন দত্তের মত মানুষ। কুমিল্লায় জন্মগ্রহন করেছেন শচীন দেব বর্মন ও নওয়াব ফয়জুন্নেছার মত মানুষ। আমরা সকলেই তাদের উত্তরসূরি। তারা সাম্যের গান গেয়েছেন তারা ঐক্যবদ্ধ থাকার চেষ্টা করেছেন। তারা বাংলাদেশকে, কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। আমরা সকলেই হিন্দু মুসলমান বৌদ্দ খ্রিষ্টান একসাথেই বসবাস করেছি। এই কুমিল্লাতে এখনো এক ফ্ল্যাটে হিন্দু পাশের ফ্ল্যাটেই মুসলমান থাকেন। আমাদের তো কোন সমস্যা নাই্ । চক্রান্তকারীরা লেলিয়ে দেয় আমাদের বিরুদ্ধে। কঠোর হস্তে দমন করা হবে। ছাড়া হবে না কাউকে।
তিনি বলেন, যেখানে সমস্যা সেখানেই আমাকে অবহিত করবেন। সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। সব চক্রান্তকে প্রতিহত করেই আমরা কুমিল্লাকে সুন্দর কুমিল্লা তৈরী করবো। কুমিল্লাকে একটি সামাজিক কুমিল্লা তৈরী করবো। একটি নিরপেক্ষ কুমিল্লা তৈরী করবো। আমরা একটি সম্প্রীতির কুমিল্লা তৈরী করবো। আমরা স্বাধীনতার চেতনায় মুক্তিযুদ্ধের কুমিল্লা তৈরী করবো। আমরা বঙ্গবন্ধুর কুমিল্লা, শেখ হাসিনার কুমিল্লা তৈরী করবো। আমাদের কর্মীদের বলবো- পাড়া মহল্লা যার যার এলাকার দিকে খেয়াল রাখতে হবে।
সম্প্রীতির এ গণজমায়েতে হিন্দু বৌদ্দ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বিভিন্ন মন্দিরের পরিচলনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় মহানগর ও আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এতে অংশ গ্রহন করেন।  গত ১৩ অক্টোবরের ঘটনায় দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ ও জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান এমপি বাহার।
এসময়ে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, মহানগর কৃষকলীগের আহ্বায়ক মোঃ খোরশেদ আলম, আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর আল আমিন সাদী, মহানগর স্বেচ্ছা সেবকলীগ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহ্বায় আবদুল আজিজ সিহানুকসহ আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া সিটি ওয়ার্ডের কাউন্সিলর ও সদর আসনের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};