ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1364
কুমিল্লার নানুয়ার দীঘির পাড় পূজামণ্ডপ পরিদর্শনে এমপি বাহার
কুমিল্লার সম্প্রীতি নষ্টকারী কেউ ছাড় পাবে না
Published : Monday, 18 October, 2021 at 12:00 AM, Update: 18.10.2021 1:26:12 AM
 কুমিল্লার সম্প্রীতি নষ্টকারী কেউ ছাড় পাবে নানিজস্ব প্রতিবেদক: কুমিল্লা শহরের নানুয়ার দিঘির উত্তর পাড় পূজামণ্ডপের ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার। এরপর তিনি নগরীর ছাতিপট্টি চাঁন্দমনি রক্ষাকালী মন্দির ও ঠাকুরপাড়া কালীমন্দির পরিদর্শন করেন।  পরিদর্শনে গিয়ে এমপি বাহার সাংবাদিকদের বলেন, কুমিল্লায় কখনও শান্তি, সম্প্রীতি বিনষ্ট হয়নি। কুমিল্লা অত্যন্ত শান্তি প্রিয় শহর। এই শহরে জাতির জনক বঙ্গবন্ধু দীর্ঘ সময় এসেছেন। মহাত্মা গান্ধী, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামও এসেছেন। এই শহরকে সার্বিকভাবে শান্তিতে রাখতে চেষ্টা করেছি। জাতিরজনক বঙ্গবন্ধুর আহবান এবং ত্রিশ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে এই বাংলাদেশ আমরা বিনির্মাণ করেছি। জাতিরজনক বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য দীর্ঘসময় লড়াই করেছেন। আজকে জাতিরজনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষকে সমান অধিকার দিয়ে একটি অসাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশে গড়ে তুলেছেন। তিনি আরও বলেন, কুমিল্লার শান্তি, সম্প্রীতি নষ্টে যারাই এটা করেছে, আমরা তাদের চিহ্নিত করতে শুরু করেছি। ঘটনার সামনে-পিছনে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্তি পুলিশ সুপার, সদর সার্কেল মোঃ সোহান সরকার,  কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, কোতয়ালী মডেল থানার ওসি মোঃ আনোয়ারুল আজিম, কুমিল্লা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিবু চন্দ্র, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিক উল্লাহ খোকন, কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কাউন্সিলর হাবিবুর আল-আমিন সাদী, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুক. যুগ্ম আহ্বায়ক নাইমুর রহমান হিমেল, ফয়সাল খান, নূর মোহাম্মদ সোহেলসহ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।  
কুমিল্লায় হামলায় ক্ষতিগ্রস্ত পূজামন্ডপ পরিদর্শনকালে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার পূজামন্ডপগুলো ঘুরে দেখেন, মন্দিরের পুরোহিতের সাথে কথা বলেন। এসময় তিনি সনাতন ধর্মালম্বী নারী-পুরুষ ও হামলায় আহতদের খোঁজ খবর নেন। রবিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত এমপি বাহার ক্ষতিগ্রস্ত ৫টি দুর্গাপূজার জন্য তৈরি করা মন্ডপ ও মন্দিরে যান।
এর আগে শনিবার রাতে পবিত্র ওমরাহ হজ¦ পালন শেষে দেশে ফেরেন। শনিবার রাতেই কুমিল্লায় আসেন তিনি।  
ক্ষতিগ্রস্ত পূজা মন্ডপের মধ্যে প্রথমে যান ঘটনার সূত্রপাত যেখানে হয়েছে নগরীর নানুয়া দিঘীর পাড় দর্পন সংঘের করা পূজামন্ডপে। সেখানে স্থানীয় সনাতন ধর্মীয় ব্যক্তি বর্গের সাথে কথা বলেন। এর পর ছাতিপট্টি চাঁন্দমনি কালি মন্দির, রাজগঞ্জ আনন্দময়ী কালিবাড়ি, ঠাকুরপাড়া কালিতলা মন্দির ও সদর দক্ষিণ ঘোষ পাড়া মন্দিরে যান। পরিদর্শন শেষে এপি বাহার উপস্থিত সাংবাদিকদের বলেন, কুমিল্লায় দূর্গাপূজা চলাকালে পূজামন্ডপ ও মন্দিরে যারা হামলা করেছে তাদের সকলকে খুজে বের করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। এমপি বাহার বলেন, কুমিল্লা অসাম্প্রদায়িক একটি জেলা, এখানে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে থাকে। এ ঘটনায় জড়িতদের ছাড় দেওয়া হবে না। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোর সংস্কার করার ঘোষনা দেন এবং সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, কেউ কোন প্রকার ভয় পাবেন না, আমি আপনাদের পাশে আছি। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};