ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সাত মামলায় আসামি ৮০০
Published : Monday, 18 October, 2021 at 12:00 AM, Update: 18.10.2021 1:25:11 AM
সাত মামলায় আসামি ৮০০মাসুদ আলম।। কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ে পূজামণ্ডপে বুধবারের ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লার সদর দক্ষিণ, দাউদকান্দি ও নগরীতে প্রতীমা ভাংচুর, হামলার ঘটনায় রবিবার পর্যন্ত জেলার তিনটি থানায় সাতটি মামলা হয়েছে। এই সাত মামলায় এজাহারনামীয় ও অজ্ঞাত অন্তত ৮০০ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে পুলিশ বাদি হয়েছেন ছয় মামলায়। আর দাউদকান্দি থানায় রুজু হওয়া মামলায় বাদি হয়েছেন গৌরাঙ্গ ভৌমিক নামে এক ব্যক্তি। এখন পর্যন্ত সাত মামলায় পুলিশ ৪৩ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির উত্তরপাড়ে গত বুধবার সকালে একটি পূজামণ্ডপের ঘটনার পর জেলার বিভিন্ন স্থানে হামলা, ভাংচুরসহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় পৃথক চারটি মামলা করে। এ চারটি মামলায় ৬১ জনকে এহাজারনামীয় ও ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এছাড়া জেলার সদর দক্ষিণ মডেল থানায় দুইটি মামলায় ৩০জনকে এজাহারনামীয় ও ১৬০ জনকে অজ্ঞাতনামা এবং দাউদকান্দি মডেল থানার একটি মামলায় ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এসব মামলার মধ্যে কোতোয়ালি মডেল থানা পুলিশ ৩৯ জনকে ও সদর দক্ষিণ মডেল থানাপুলিশ ৪ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।
রবিবার সন্ধ্যায় কুমিল্লা জেলা পুলিশের ডিআইও ওয়ান মো. মনির আহমেদ বলেন, পূজামণ্ডপে হামলা ও প্রতীমা ভাংচুরের ঘটনায় কুমিল্লা কোতয়ালী, সদর দক্ষিণ ও দাউদকান্দি থানায় পৃথকভাবে সাতটি মামলা হয়েছে। এই সাত মামলায় এখন পর্যন্ত কোতয়ালীতে ৩৯ এবং সদর দক্ষিণে ৪জন মোট ৪৩জনকে গ্রেফতার করা হয়েছে।