ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় মাদক ব্যবসায় বাধা দেয়া কলেজ ছাত্র খুন
পলিশের অভিযানে গ্রেফতার ২
Published : Saturday, 28 August, 2021 at 12:00 AM, Update: 28.08.2021 1:09:39 AM
কুমিল্লায় মাদক ব্যবসায় বাধা দেয়া কলেজ ছাত্র খুননিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় মাদক ব্যবসায় বাঁধা দেয়ার জের ধরে হামলায় মিথুন ভুঁইয়া (২২) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। গত বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যায় নগরীর বজ্রপুরে তার উপর হামলার পর শুক্রবার (২৭ আগস্ট) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত মিথুন নগরীর ১৫ নং ওয়ার্ড বজ্রপুর মৌলভীপাড়ার চেয়ারম্যান গলি এলাকার লিটন ভূঁইয়ার ছেলে। মিথুন কুমিল্লার স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার ভলেন্টিয়ার কো-অর্ডিনেটরের দায়িত্বে ছিলেন। হত্যাকা-ে জড়িত থাকার ঘটনায় শুক্রবার বিকেলে পুলিশ মিরাজ ও শরিফুল ইসলাম রাসেল নামে দুই তরুণকে আটক করেছে। আটকের সময় মেরাজের ঘর থেকে একটি ছোরা উদ্ধার করে পুলিশ।
জানা যায়, নগরীর ১৫ নং ওয়ার্ড বজ্রপুর মৌলভীপাড়ার রহিম মিয়ার ছেলে মিরাজ এবং একই এলাকার রাসেল মাদক কারবারে জড়িত। গত বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যায় মাদক ব্যবসায় বাঁধা দেওয়ার অজুহাতে চেয়ারম্যান গলির সামনে মিথুন ভূঁইয়ার বুকে ছুরিকাঘাত করে তারা। পরে রক্তাক্ত আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ওই দিন রাতেই মিথুনকে ঢাকায় নেওয়া হয়। পরবর্তীতে বৃহস্পতিবার তাকে পূনরায় কুমিল্লায় আনা হয়। পরে আবারও অবস্থার অবনতি ঘটলে তাকে কুমিল্লা টাওয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে শুক্রবার ঢাকা নেওয়ার পথে মিথুনের মৃত্যু হয়।
কুমিল্লায় মাদক ব্যবসায় বাধা দেয়া কলেজ ছাত্র খুনকুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল আজিম জানান, ছুরিকাঘাতের ঘটনায় নিহত মিথুনের বাবা থানায় একটি মামলা করেন। মিথুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর শুক্রবার দুপুরে মারা যান। হত্যার ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে মিরাজ ও রাসেল নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। যতটুকু জানতে পেরেছি মাদক ব্যবসায় বাঁধা দেয়ার জেরে এই হত্যাকা-। তবে তদন্ত করলে হত্যার মূল ঘটনাটি জানা যাবে।
নিহত মিথুনের বাবা লিটন ভূঁইয়া জানান, মিথুন সবসময় সামাজিক কর্মকা-ে জড়িত জড়িত ছিলো। ঘাতকরা বংশ পরম্পরায় মাদক ব্যবসায়ী। মিথুন তাদের কর্মকা-ে বাধা দেয়ায় তারা মিথুনের উপর হামলা করে। আমি হত্যাকারীদের দৃষ্টামূলক শাস্তি চাই।