ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় সংক্রমণের হার কমে ৯ শতাংশে
Published : Saturday, 28 August, 2021 at 12:00 AM, Update: 28.08.2021 12:46:23 AM
কুমিল্লায় সংক্রমণের হার কমে ৯ শতাংশেমাসুদ আলম।।
কুমিল্লায় ধীরে ধীরে করোনা সংক্রমণের সংখ্যা কমতে শুরু করেছে। সেই সঙ্গে মৃত্যুও কমছে। গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের হার কমে ৯ দশমিক ৭ শতাংশে নেমে এসেছে। এছাড়া দৈনিক আক্রান্তের বিপরীতে সুস্থতার হারও বেড়েছে। সংক্রমণ প্রতিরোধে মানুষ মাস্ক ব্যবহারে উদাসীন না হলে আক্রান্ত ও মৃত্যু আরও কমে আসবে বলে জানান জেলা স্বাস্থ্যবিভাগ।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন মাত্র ৬৯জন। এদিন আক্রান্ত হয়ে মারা গেছেন এক নারীসহ তিনজন। আক্রান্তের বিপরীতে গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩৫ জন।
শুক্রবার (২৭ আগস্ট) কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় ৬৯জনসহ জেলায় এ পর্যন্ত ৩৭ হাজার ৯৫০ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৯০৮ জন। সুস্থ হয়েছেন ৩০ হাজার ১৭৮ জন।
সূত্রে আরও জানা যায়, করোনা সংক্রমণের হার কমে গত ২৪ ঘন্টায় ৯ দশমিক ৭ শতাংশে নেমে এসেছে। আক্রাস্ত ৬৯ জনের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ১২জন, সদর দক্ষিণ ও   মেঘনায় দুইজন করে, বুড়িচং, বরুড়া ও মুরাদনগরে তিনজন করে, ব্রাহ্মণপাড়া, চান্দিনা, লাকসাম ও লালমাইয়ে একজন করে, চৌদ্দগ্রামে ছয়জন, দেবিদ্বার ও তিতাসে চারজন করে, দাউদকান্দিতে সাতজন, নাঙ্গলকোটে আটজন এবং হোমনায় ১১জন।