ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সংসদে দোয়া চাইলেন এমপি হাশেম খান
Published : Sunday, 4 July, 2021 at 12:00 AM, Update: 04.07.2021 12:48:47 AM
সংসদে দোয়া চাইলেন এমপি হাশেম খাননিজস্ব প্রতিবেদক: কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য অডভোকেট আবুল হাসেম খান সংসদ অধিবেশনে সকলের কাছে দোয়া চেয়েছেন। শনিবার (৩ জুলাই) একাদশ অধিবেশনের ১৩তম অধিবেশনে সংসদ সদস্যের বক্তব্যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সাবেক আইনমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন অডভোটেক আবুল হাসেম খান। তিনি বলেন, মরহুম বীরমুক্তিযোদ্ধা আবদুল মতিন খসরু ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নেতা এবং জননেতা। আমি তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করি। মতিন খসরু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সহপরিবারে হত্যার কালো আইন বাতিলসহ অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে সংসদে বক্তব্য রেখে অনেক ভূমিকা রেখেছেন। এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামী লীগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক সহযোগিতা করেছেন। আমি সেই আবদুল মতিন খসরুকে আবারও গভীরভাবে স্বরণ করছি।
হাসেম খান এমপি আরও বলেন, কুমিল্লা-৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে ১৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দেওয়ার পর থেকে বুড়িচং- ব্রাহ্মণপাড়া মানুষ রোজা রেখেছেন এবং নফল নামাজ পড়েছেন। আমাকে মনোনয়ন দেওয়ায় তারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেছেন।
তিনি বলেন, আমি হাসেম খান বিয়ে করেছি শহীদ বুদ্ধিজীবীর সন্তানকে। আমার মেয়ে বিয়ে দিয়েছি মুক্তিযোদ্ধার সন্তানের কাছে। আমি এবং আমার পরিবারের সবাই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। এছাড়া বুড়িচং- ব্রাহ্মণপাড়া বঙ্গবন্ধুর ঘাঁটি। বঙ্গবন্ধুর নামে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার মানুষ সারাজীবন অন্ধ ছিলো। আজও অন্ধ আছে।