ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় শতাধিক দিন মজুরকে জেলা প্রশাসনের খাদ্য সহায়তা
Published : Sunday, 4 July, 2021 at 12:00 AM, Update: 04.07.2021 12:48:42 AM
কুমিল্লায় শতাধিক দিন মজুরকে জেলা প্রশাসনের খাদ্য সহায়তানিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় শতাধিক দিনমজুরকে করোনাকালীন খাদ্য সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। কঠোর লকডাউনের তৃতীয় দিনে শনিবার ভোরে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান উপস্থিত থেকে এসব খাদ্যসহায়তা তুলে দেন।
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সারা দেশব্যাপি কঠোর লকডাউন চলমান থাকায় কাজের অভাবে পরেছে দিনমজুররা। তারপরেও লকডাউনের মধ্যে প্রতিদিন ভোরে কুমিল্লা নগরীর কান্দির পাড়ে টাউন হলের সামনে কাজের খোঁজে দাঁড়ায় দিনে এনে দিনে খাওয়া এসব মানুষ। বাসা বাড়ি কিংবা অফিসে নির্মান ও মেরামতকাজ সহ সব কিছু স্থবির থাকায় বন্ধ হয়ে গেছে তাদের আয় রোজগারও। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, শ্রমজীবী দিনমজুরদের প্রাথমিক ভাবে খাদ্য সহায়তা দেয়া হলো। করোনাকালীন সময়ে যারাই খাদ্যাভাবে পরবে তাদেরকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।
কুমিল্লা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলমান লকডাউনের বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়নের জন্য কুমিল্লার ১৭ টি উপজেলাসহ সমগ্র সিটি কর্পোরেশন এলাকায় জেলা প্রশাসনের বিজ্ঞ ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করছেন। প্রতিদিনের মত বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান লকডাউন কার্যক্রম পরিদর্শন করার সময় নি¤œ আয়ের লোকজনের অবস্থা পরিলক্ষণপূর্বক তাৎক্ষণিক ত্রাণ বিতরণ করেন। এছাড়াও লকাডাউন চলাকালীন সহযোগিতার জন্য গঠিত কোভিড সমন্বয় সেল ও কোভিড কন্ট্রোল রুম গঠন করা হয়েছে; যার নম্বর ০১৭৯৬৪৯৩২০২, টেলিফোন নংঃ০৮১-৬০৩৩৩ ।