ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জরিমানার পর দণ্ডিত বললেন ‘টাকা নাই’
Published : Saturday, 3 July, 2021 at 12:00 AM, Update: 03.07.2021 12:18:12 AM
জরিমানার পর দণ্ডিত বললেন ‘টাকা নাই’সজিব হোসেন:
কুমিল্লায় স্বাস্থ্যবিধি না মানায় এক মোটরসাইকেল আরোহীকে ৫ শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু জরিমানার পর দ-িত ওই যুবক জানান তার কাছে কোনো টাকা নাই। পরে খবর দিয়ে আনা হয় তার ভাইকে। কিন্তু ভাই এসেও বলেন একই কথাÑ টাকা নাই। পরে বিভিন্ন মাধ্যমে টাকা সংগ্রহ করে তা জমা দেয়ার ছাড়া পান দ-িত ওই যুবক। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে কুমিল্লার ঢুলিপাড়া এলাকায়।
জানা গেছে, সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে কুমিল্লা নগরীর বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছেনে আইনসৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এছাড়া ছিলেন দিনভর বিভিন্ন এলাকায় ঘুরে ঘরে দায়িত্ব পালন করেছেন নির্বাহী ম্যাজিস্টেটরাও। কেউ স্বাস্থবিধি মানতে গাফিলতি করলেই করেছেন জরিমানা, দিয়েছেন শাস্তি।
তবে নগরীর ঢুলিপাড়া এলাকায় ঘটেছে ব্যতিক্রম এক ঘটনা। স্বাস্থবিধি না মানায় এক যুবককে করা হয় জরিমানা। জরিমানার অঙ্ক ৫০০ টাকা রশিদ বইতে লেখার পর জানা যায় দ-িত যুবকের কাছে টাকা নেই। এসময় তাকে বলা হয় কাউকে ফোন করে টাকা ম্যানেজ করতে। সে ফোন করে তার ভাইকে।  কিন্তু বড়ভাই এসে বলেন- তার কাছেও টাকা নেই। পরে তাদেরকে নিয়ে আসা হয় টমসনব্রিজ এলাকায়। সেখানে কিছুক্ষণ পর টাকার জোগাড় হলে জরিমানা রেখে পরে ছেড়ে দেয়া হয়।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্টেট জনি রায় জানান, লকডাউন চলাকালে স্বাস্থবিধি না মানায় এক ব্যক্তিকে ৫০০ টাকা জরিমানা করা হয়। কিন্তু তার কাছে টাকা না থাকায় নিজের বড়ভাইকে ফোন করেন। পরে ভাই এসে টাকার ব্যবস্থা করলে জরিমানা রেখে তাকে ছেড়ে দেয়া হয়।।