ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
আ. লীগের প্রয়াত ৩ এমপির স্ত্রীই মনোনয়ন প্রত্যাশী
Published : Tuesday, 8 June, 2021 at 12:00 AM
ঢাকা -১৪ আসনে উপ-নির্বাচনে প্রয়াত সংসদ সদস্য আসলামুল হকের স্ত্রী মাকসুদা হকও আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন। সোমবার (৭ জুন) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
উপ-নির্বাচনে প্রার্থী হতে আগেই আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছিলেন সিলেট- ৩ আসনের সংসদ সদস্য প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরীর স্ত্রী ফারজানা চৌধুরী এবং কুমিল্লা- আসনের সংসদ প্রয়াত আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু।
শূন্য হওয়া তিনটি আসনের উপ-নির্বাচনে আগ্রহীদের মাঝে গত ৪ জুন থেকে মনোনয়ন বিতরণ করে আসছে আওয়ামী লীগ। চারদিনে তিনটি আসনে ৭৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে কুমিল্লা- ৫ আসনে ২৯, ঢাকা-১৪ আসনে ২৬ এবং সিলেট-৩ আসনে ২১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আগামী ১০ জুন পর্যন্ত নির্বাচনে আগ্রহীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছে আওয়ামী লীগ।
নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রচার শেষে ভোট হবে ১৪ জুলাই।
ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক গত ১৪ এপ্রিল, সিলেট- ৩ আসনের সংসদ সদস্য ১১ মার্চ এবং কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল মারা যান।