ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
424
করোনা রোগীদেরও ভোট দেয়া উচিত : মমতা
Published : Monday, 26 April, 2021 at 2:53 PM
করোনা রোগীদেরও ভোট দেয়া উচিত : মমতা করোনাভাইরাস নিয়ে দুশ্চিন্তা না করে সবাইকে ভোট দিতে যাওয়ার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তা-ই নয়, করোনায় আক্রান্ত রোগীদেরও ভোট দেয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

রোববার মুর্শিদাবাদে এক ভার্চ্যুয়াল সভায় যোগ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, করোনা রোগীদেরও ভোট দেয়া উচিত। এর ব্যবস্থা করতে ইতোমধ্যেই রাজ্যের মুখ্য সচিবকে নির্দেশনা দেয়া হয়েছে। করোনা নিয়ে দুশ্চিন্তা করবেন না। আমি আছি আপনাদের পাহারাদার।

পশ্চিমবঙ্গের নির্বাচনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, কেবল বাংলাই কেন্দ্রের বিরুদ্ধে দাঁড়ায় এবং তারা কেমন তা বলে। এ কারণে এই নির্বাচন গুরুত্বপূর্ণ। গোটা দেশ এসব নির্বাচনে চোখ রাখছে।

রাজ্যে করোনার প্রকোপ বৃদ্ধির কারণে গত সপ্তাহে নিজের সব নির্বাচনী জনসভা বাতিল করেছেন মমতা। গত বৃহস্পতিবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও পূর্বনির্ধারিত চারটি সভা বাদ দিয়েছেন। এর কয়েক ঘণ্টা পরেই অবশ্য দেশটির নির্বাচন কমিশন প্রচারণা সংক্রান্ত বেশ কিছু বিধিনিষেধ জারি করে।

রোববারের ভার্চ্যুয়াল সভায় তৃণমূল নেতা বলেন, আমি প্রচারণা সভার চেয়েও করোনার সভা বেশি করছি। আর প্রধানমন্ত্রী করছেন ‘মান কি বাত’ (টেলিভিশনের একটি অনুষ্ঠান)। এতে কে আগ্রহী? আমাদের দরকার ‘কোভিড কা বাত’।

তিনি বলেন, মোদি শুধু ভাষণ দেন আর পালিয়ে বেড়ান। আজ যদি ঠিকভাবে টিকা বিতরণ করা হতো, তাহলে হয়তো সংক্রমণ এতটা গুরুতর হতো না। তিনি (মোদি) ৮০টি দেশে বিনামূল্যে টিকা পাঠিয়েছেন।

নরেন্দ্র মোদির সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, প্রধানমন্ত্রী বলেন ‘এক দেশ, এক নেতা’। তাহলে টিকার দাম একই নয় কেন? দাম কেন্দ্রের জন্য এক, রাজ্যের জন্য আরেক কেন? সব টিকা কেন গুজরাট ও উত্তর প্রদেশে চলে যাচ্ছে?

তৃণমূল সুপ্রিমো এসময় অভিযোগ করেন, ভারতের বিজেপিশাসিত রাজ্যগুলো বাস্তব অবস্থা গোপনের কৌশল বেছে নিয়েছে।

তিনি বলেন, উত্তর প্রদেশ শ্মশানগুলোর চারপাশে দেয়াল তুলে দিয়েছে। আসাম-ত্রিপুরাও একই কাজ করেছে। আপনারা ভাগ্যবান যে পশ্চিমবঙ্গে রয়েছেন। এখানে কোনও ‘বিভাজন’ নেই।

প্রসঙ্গত, করোনা সুনামির মধ্যেই পশ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচনে সপ্তম ধাপের ভোটগ্রহণ। সোমবার স্থানীয় সময় সকাল ৭টায় ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই দফায় মমতার সাবেক আসন ভবানীপুরেও ভোটগ্রহণ হচ্ছে।

ভোটগ্রহণ শুরুর পরপরই ভোটারদের সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ভোট দিতে যাওয়া আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এক টুইট বার্তায় তিনি বলেন, আজ সপ্তম ধাপের ভোট শুরু হয়েছে। সবাইকে তাদের ভোটাধিকার প্রয়োগ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

সূত্র: এনডিটিভি





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};