ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1172
আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন আবদুছ ছালাম বেগ
কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচন
Published : Monday, 26 April, 2021 at 12:37 AM
আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন আবদুছ ছালাম বেগসৌরভ মাহমুদ হারুন।। সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যুতে তার সংসদীয় আসন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) শূন্য ঘোষণা করা হয়েছে। সংসদ সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত এক গেজেটে গত বুধবার (২১ এপ্রিল) আসনটি শূন্য ঘোষণা করা হয়। ইতোমধ্যে ১৫ জনেরও বেশী আওয়ামীলীগের নেতা নৌকা প্রতীকের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। তবে সমাজিক মাধ্যম ও নির্বাচনী এলাকায় আলোচনার শীর্ষে রয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সদ্য প্রায়ত সংসদ সদস্য খসরুর প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন।
আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অটল। দায়িত্ব পালন করেছেন ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগে। তিন দশকেরও বেশি সময় বুকে লালন করছেন বঙ্গবন্ধুর আদর্শকে। কুমিল্লা -৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়া) উপ-নির্বাচনে আলোচনায় আছেন এ নেতা। নির্বাচনী আসনের ১৭টি ইউনিয়নকে মডেল হিসাবে তৈরি করার প্রত্যয় ঘোষণা করেছেন তিনি।
সূত্র জানায়, কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের সোনাইসার গ্রামের ঐতিহ্যবাহী বেগবাড়ীর সম্রান্ত মুসলিম পরিবারে এই প্রতিভাবান, মেধাবী আওয়ামী লীগ নেতা মো. আবদুছ ছালাম বেগের জন্ম। তাঁর পিতার নাম মাওলানা মো. সামসুদ্দিন বেগ। তিনি সামসুদ্দিন বেগের একমাত্র পুত্র সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। এক পুত্র ও এক কন্যা সন্তনের জনক। প্রথম বিভাগে এমবিএ করেছেন। তিনি সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা। বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান শবনম আর্ট হলের একক সত্ত্বাধিকারী।
সাবেক জনন্দিত এ ছাত্রনেতা ও বর্তমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য। শিক্ষা জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ‘৯০ এর দশক থেকে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে যুক্ত হন। তিনি এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। দলে সক্রিয় থাকার কারণে বিএনপির শাসনামলে তাকে মিথ্যা মামলায় জড়ানো হয়।
১/১১ সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্ত করতে কুমিল্লার রাজপথে সক্রিয় ভূমিকা রাখেন। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ব্যাপক সচেতনতা তৈরি করেন তিনি। সেনাবাহিনীর আহবানে কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দির পাড়ে তিনটি এলইডি টিভিতে বিনামূল্যে প্রচারণা চালিয়েছেন। এছাড়াও সড়ক মহাসড়কে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডের মাধ্যমে প্রধানমন্ত্রীর ৩১ দফা প্রচার ও বাস্তবায়নে কাজ করেছেন। একই সাথে মহামারিতে অসহায়, দরিদ্র মানুষকে সাহায্য করেছেন তিনি। কুমিল্লা-৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়া) উপ-নির্বাচনে আলোচনায় আছেন এ নেতা। ইতোমধ্যে সামাজিক মাধ্যমে প্রচার প্রচারণা করছেন তার কর্মী-সমর্থকরা।
আসন্ন উপ-নির্বাচনে অংশ গ্রহণের বিষয়ে আবদুছ ছালাম বেগ জানান, নির্বাচনে অংশ গ্রহণের বিষয়টি নেত্রী চূড়ান্ত করবেন। আমি সব সময় দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রাখি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আমি নমিনেশন সংগ্রহ করি। কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে তা প্রত্যাহার করে, আমার সকল নেতা-কর্মীদের নৌকা প্রতীকের জন্য কাজ করার নির্দেশ প্রদান করি। আমি নিজেও নৌকার জন্য কাজ করে নৌকাকে বিজয়ী করেছি। তাই, এবারের নির্বাচনেও আমি নমিনেশন সংগ্রহ করবো। বুড়িচং- ব্রাহ্মণপাড়ার ১৭টি ইউনিয়নকে মডেল হিসাবে তৈরি করবো, ইনশা আল্লাহ।
প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল ঢাকায় মারা যান কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু। ২২ এপ্রিল এ আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জাতীয় সংসদ সচিবালয়।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};