ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সোনাকান্দা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল শনিবার আখেরী মোনাজাত
Published : Friday, 28 February, 2020 at 12:00 AM, Count : 48
মুরাদনগর সংবাদদাতা: কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন ঐতিহ্যবাহী সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ঐতিহাসিক ২ দিন ব্যাপী ইছালে ছাওয়াব মাহ্ফিল শুরু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বাদ জোহর কোরআন তেলাওয়াত, হামদ, নাতে রাসুল (সা.) পরিবেশনের পর দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে ইছালে ছাওয়াবের মাহফিল আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুলাহ’র আমীর অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহমুদুর রহমান।
বাদ মাগরিব ঐতিহাসিক সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের প্রধান আকর্ষণ বর্তমান গদ্দিনশীন পীর অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা মাহমুদুর রহমান কর্তৃক পেশকৃত চার তরিকার গুরত্বপূর্ণ জিকিরের তালীম প্রদান করা হয়। এতে সারা দেশ থেকে আগত লাধিক আশিকীন, যাকেরীন, মুহিব্বীন ও খলিফাবৃন্দসহ দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখগণ উপস্থিত ছিলেন। ঐতিহাসিক এ ২ দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিলকে কেন্দ্র করে দরবার শরীফের প থেকে অসংখ্য তোরণ, বিশাল পেন্ডেল ও ষ্টেইজ ছাড়াও আগত মেহমানদের থাকা, খাওয়া, অজু, গোছল, টয়লেট ও গাড়ী পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। নবীপুর শ্রীকাইল ও কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের মেটংঘর থেকে শ্রীকাইল পর্যন্ত রাস্তাটি যানযট মুক্ত রাখতে স্বেচ্ছাসেবক নিয়োগ, চিকিৎসা সেবার জন্য ফ্রি ক্যাম্প, সাংবাদিকদের জন্য তথ্য কেন্দ্র, মাদরাসা ময়দান এবং প্রবেশ রাস্তাকে আগের চেয়ে অনেকাংশে বৃদ্ধি করা হয়েছে। পুরো মাহফিলকে নিরাপত্তার জন্য স্থানীয় প্রশাসনসহ মাদরাসার একদল প্রশিণ প্রাপ্ত চৌকস ছাত্রবৃন্দ স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে যাচ্ছে। ১ম দিনে দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় লাধিক ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণ সমাবেত হয়েছেন। এ মাহফিলকে কেন্দ্র করে আশ-পাশের এলাকাগুলো ধর্মপ্রাণ মুসলমানদের মিলন মেলায় পরিণত হয়েছে।
আজ (শুক্রবার) মাহফিলে দেশ-বিদেশের দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, প্রশাসনিক নেতৃবৃন্দসহ কয়েক  লাধিক ভক্তবৃন্দের সমাগম হবার সম্ভাবনা রয়েছে। কাল (শনিবার) বাদ ফজর তালিম, যিকির-আযকার শেষে বাংলাদেশ ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ২ দিন ব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল শেষ হবে।  




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft