ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটি নির্বাচন: মেয়র কাউন্সিলরদের শপথ ৫ জুলাই
Published : Sunday, 3 July, 2022 at 2:01 PM
কুমিল্লা সিটি নির্বাচন: মেয়র কাউন্সিলরদের শপথ ৫ জুলাইআগামী ৫ জুলাই কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। রাজধানী ঢাকায় ওসমানী মিলনায়তনে সকাল সাড়ে ১১ টায় এই শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ।  শপথ গ্রহনের পরই নির্বাচিত জনপ্রতিনিধিরা সিটি কর্পোরেশনে তাদের আসনে বসবেন এবং তাদের অফিসিয়াল কার্যক্রম শুরু করবেন।

এদিকে গত ২৩ জুন বাংলাদেশ নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে। গেজেটে মেয়র আরফানুল হক রিফাত ছাড়াও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ২৭ জন সাধারণ কাউন্সিলরের নামের তালিকা প্রকাশ করা হয়।  
এরআগে গত ১৫ জুন এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক (রিফাত) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের (সাক্কু) চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়েছেন তিনি। ১০৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৮.৭৪ শতাংশ।
ইসির ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে ভোট পড়েছে ৫০,৩১০, নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘড়ি পেয়েছে  ৪৯, ৯৬৭, ঘোড়া ২৯,০৯৯, হাতপাখা ৩,০৪০, হরিণ ২,৩২৯ ভোট।