ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ঈদ জামাতে মুসল্লির ঢল
জহির শান্ত
Published : Tuesday, 3 May, 2022 at 11:22 AM
কুমিল্লায় ঈদ জামাতে মুসল্লির ঢলকুমিল্লায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে  পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়ছে। 
সকাল সাড়ে ৮টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ঈদুল ফিতরের নামাজে অংশ নিতে মুসল্লিদের ঢল নামে। নগরীর নানা প্রান্ত থেকে মানুষজন এসে জড়ো হতে থাকেন ঈদগাহে। সকাল ৮টার মধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ৩০ হাজার মানুষের ধারণক্ষমতাসম্পন্ন কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ। পরে মুসল্লিরা পাশের রাস্তা ও খোলা জায়গায় নামাজ আদায় করেন। 
ঈদ জামাতে ইমামতি করেন হাফেজ ক্বারী মাওলানা মোহাম্মদ ইব্রাহিম।  এসময় মুসল্লিদের উদ্দেশে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন রাখেন সদর আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার,  কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু এবং জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া ও মুনাজাত এ অংশগ্রহণ করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। মহামারী মহামারী করোনার প্রভাবে দুই বছর পর ঈদগাহে ঈদের জামাতে অংশ নিতে পেরে মুসল্লিরা উচ্ছ্বসিত। 
এবছর কুমিল্লা জেলার ১৭ উপজেলার ১৫হাজার  ৩শটি  মসজিদের মধ্যে প্রায় ৮শ মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদ জামাতে অংশ নিতে এসব ঈদগাহ্ মসজিদে মুসল্লিদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।