ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3124
চান্দিনায় উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠ
Published : Monday, 3 January, 2022 at 12:00 AM, Update: 03.01.2022 12:24:24 AM
চান্দিনায় উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠরণবীর ঘোষ কিংকর: আর মাত্র একদিন পরই ভোট। এরই মধ্যে কুমিল্লার চান্দিনায় উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। একদিকে স্বতন্ত্র প্রার্থীদেরকে হুমকি অপরদিকে নৌকা প্রতীক প্রার্থীর সভা মঞ্চে প্রশাসনের হানার অভিযোগ। প্রশাসনের সাথে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাক বিতন্ডা। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা নির্বাহী অফিসার (ইএনও), আর্ম পার্সনেল ক্যারিয়ার (এপিসি) নামের বিশেষ গাড়িসহ ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। ওইসব ঘটনায় পুরো নির্বাচনী এলাকা উত্তপ্ত হয়ে উঠে।
জানা যায়, রবিবার (২ জানুয়ারী) বিকেলে চান্দিনা উপজেলার বরকরই ইউনিয়নের নৌকা প্রতীক প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম মজুদার শিপন উঠান বৈঠকের নামে সভামঞ্চ তৈরি করে নির্বাচনী প্রচারণা করেন। এসময় আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে হাজির হয় ভ্রাম্যমান আদালত। এসময় ভ্রাম্যমান আদালতের সাথে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে তুমুল বাক বিতন্ডা। এ পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে ইট-পাটকেল ছুড়ে মারার অভিযোগে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার, সহকারি পুলিশ সুপার ও থানার অফিসার ইন-চার্জ। দ্বিতীয় দফায় তাদের সাথেও চলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটুসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দের বাক বিতন্ডা।
এসময় ফেইসবুক লাইভে দেখা যায়, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার বলছেন, ম্যাজিস্ট্রেটের গাড়িতে ইট-পাটকেল কে ছুড়েছে? কেন ছুড়েছে? এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু অভিযোগ করে বলেন, ‘আমরা নৌকা প্রার্থীর পক্ষে সভা করছিলাম। হঠাৎ ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট এসে আমাদেরকে পাঁচ মিনিটের মধ্যে সব কিছু গুটিয়ে চলে যাওয়ার নির্দেশ দেন। এমনকি স্থানীয় এমপি’র বরাদ দিয়ে পাঁচ জনের বেশি দেখলে আটকের হুমকি দেন।
অনেকক্ষণ বাক বিতন্ডার এক পযায়ে দুই পক্ষের মধ্যে নিষ্পত্তি হলেও দুই পক্ষের উত্তেজনার ভিডিও ফেইসবুকে ভাইরাল হওয়ায় আতংক ছড়িয়ে পড়ে পুরো উপজেলা জুড়ে। সন্ধ্যার পর আবারও ফেইসবুক লাইভে এসে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু। এসময় তিনি বলেন, ‘নৌকার প্রার্থীদেরকে ফেইল করানোর জন্য প্রশাসন ধর-পাকর শুরু করেছে। নৌকা প্রার্থীর সভা সমাবেশ বাঞ্চাল করার জন্য যা করার দরকার তাই করার চেষ্টা করছেন’। এসব ঘটনায় তিনি স্থানীয় সংসদ সদস্যের উপরে দোষ চাপান।
স্থানীয় সংসদ সদস্যকে অভিযুক্ত করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু’র এমন বক্তব্যের প্রতিবাদ করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য কাজী গোলাম দস্তগীর পাপন বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত নৌকার এমপি। তিনি নৌকার স্বপক্ষেই আছেন। আমাদেরসহ সকল নেতা-কর্মীদের নৌকাকে বিজয়ী করতে নির্দেশ দেন। এদিকে মুনতাকিম আশরাফ টিটু রাজনৈতিক মাঠে তার ব্যক্তি ইমেজ বাড়াতে আমাদের সর্বজন শ্রদ্ধেয় এমপিকে দোষারূপ করে বক্তব্য দিচ্ছেন’।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, বরকরই ইউনিয়নের ঘটনাটি শুনার পর আমি তাৎক্ষনিক ঘটনাস্থলে যাই। এর আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়ে যায়। বর্তমানে চান্দিনায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ আছে এবং ভবিষ্যতেও থাকবে। টিটু সাহেবের বক্তব্যে ধর-পাকরের বিষয়ে তিনি বলেন, একজনও আটক করা হয়েছে এমন ঘটনা নেই।
এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার এর মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};