ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
908
আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসবে সংস্কৃতি প্রতিমন্ত্রী
বিদ্যালয়টি যেন পিছিয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবে
Published : Sunday, 19 December, 2021 at 12:00 AM, Update: 19.12.2021 12:16:30 AM
বিদ্যালয়টি যেন পিছিয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবেস্টাফ রিপোর্টার: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, এক সাথে যাঁরা হেঁটেছেন, খেলেছেন, পড়েছেন তাঁরা একত্রিত হয়ে মিলনমেলা করেছেন, এটা সত্যিই গৌরবের- আনন্দের। বিদ্যালয়টি যেন পিছিয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবে।
তিনি বলেন, বরুড়ার সাংস্কৃতিক কর্মযজ্ঞকে আরও বিকশিত করার জন্য শিল্পকলা একাডেমি স্থাপন করা হবে। এর মাধ্যমে শিল্প, সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা নিজেদের কাজকে ফুটিয়ে তুলতে পারবে।
গতকাল শনিবার দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  উৎসবকে ঘিরে প্রাণের আনন্দে  মেতে ওঠে নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা। এতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় মুখর হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গন।
সমাপনী দিন সকালে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশন , আলোচনা সভা, ৫৩ জন বীর মুক্তিযোদ্ধা ও ১৩ জন শিক্ষককে সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এর আগে গত শুক্রবার দুই দিনব্যাপী ওই অনুষ্ঠান শুরু হয়।
বিদ্যালয় সূত্রে জানা গেছে, বেলা ১১ টায় উৎসবের আহবায়ক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক  ড. মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা-৮ (বরুড়া) আসনের এমপি নাছিমুল আলম চৌধুরী, পুলিশের অতিরিক্ত ডিআইজি গিয়াস উদ্দিন আহমেদ ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আলী আজগর ,বিদ্যালয় প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য আহমেদ হাফিজ ইকবাল সোহেল,প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাহবুবুল হক বাহার, ৭৫ বছর পূর্তি উৎসবের সদস্য সচিব জাফর উল্লাহ চৌধুরী ও  বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ ওয়াদুদ মিয়াজী। এ সময় উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন লিংকন , বরুড়া পৌরসভার মেয়র মো. বকতার হোসেন বখতিয়ার, কুমিল্লার সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল, বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার, আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন ও আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন বাদল। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কুমিল্লা গ্রামার স্কুলের শিক্ষক ইসরাত রহমান স্মৃতি ও বিদ্যালয়ের ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী প্রচার উপকমিটির আহবায়ক গাজীউল হক সোহাগ।  
বিকেল চারটায় সংগীত পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা রাজীব, নওরীন, এটিএন তারকা রেজওয়ানুল হক, সংগীত শিল্পী মনির হোসেন, এসএম তারেক ও মহুয়া মুনা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দেওয়া হয়। অনুষ্ঠানে ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানের লেগো তৈরি করা (সম্প্রতি সড়ক দুর্ঘটনায় নিহত) আরিফ খান জয়ের বাবার হতে ক্রেস্ট দেওয়া হয়।  এছাড়া উৎসবকে ঘিরে বিদ্যালয়ের ১৯৯৪ ব্যাচের শিক্ষার্থী মো. আবদুল কাদেরের সম্পাদনায় ‘ফিরে দেখা’ নামে একটি ম্যাগাজিন প্রকাশিত হয়।
উল্লেখ, ১৯৪৫ সালে আড্ডা উমেদিয়া উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা হয়। এটি উপজেলার অন্যতম সেরা বিদ্যাপীঠ।  








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};