ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুন: রিমান্ড শেষে ৫ আসামি কারাগারে
জেল সোহেলসহ দুই আসামির স্বীকারোক্তি
তানভীর দীপু
Published : Monday, 13 December, 2021 at 11:43 AM, Update: 13.12.2021 12:09:21 PM
কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুন: রিমান্ড শেষে ৫ আসামি কারাগারেকুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  সৈয়দ মোহাম্মদ সোহেল এবং তাঁর সহযোগী আওয়ামী লীগ কর্মী হরিপদ সাহা হত্যা মামলার দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। রোববার বিকেলে ওই দুই আসামিকে আদালতে হাজির করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার জন্য আবেদন করা হয়েছে। 

তাঁরা হলেন- হত্যা মামলার দুই নম্বর আসামি নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের নবগ্রাম সোহেল ওরফে জেল সোহেল (২৮) এবং একই এলাকার প্রয়াত সামছুল হকের ছেলে মো. সায়মন (৩০)। রোববার দিবাগত রাত ১২টার দিকে ওই দুই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে। কুমিল্লার জেষ্ঠ্য বিচারিক হাকিম ১ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথের আদালতে ওই দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রাত সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) পরিমল দাস।

 তিনি বলেন, পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালত হাজির করা হলে তারা কাউন্সিলর সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন। জবানবন্দি রেকর্ড শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


তবে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আসামিরা হত্যাকান্ডে নিজেদের সম্পৃক্ততা স্বীকার করেছেন। তবে বিস্তারিত কী বলেছেন, সেটা তাৎণিকভাবে জানাতে পারেননি এসআই পরিমল দাস।

মামলা সূত্রে জানা গেছে, গত ২২ নভেম্বর বিকেলে কুমিল্লা নগরের পাথুরিয়াপাড়া থ্রিস্টার এন্টারপ্রাইজ কার্যালয়ে কাউন্সিলর মো. সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার পরদিন ২৩ নভেম্বর রাতে নিহত সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮ থেকে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ পর্যন্ত মামলার এজাহারভুক্ত ১১ আসামির মধ্যে প্রধান আসামিসহ ৩ জন পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন এবং সাতজন গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তার হওয়া এজাহারনামীয় সাত আসামির মধ্যে ছয়জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। এর মধ্যে মামলার ২ নম্বর আসামি সোহেল ওরফে জেল সোহেল ও ১০ নম্বর আসামি সায়মনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।