ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1275
কুমিল্লার ৩০ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
জহির শান্ত
Published : Sunday, 28 November, 2021 at 12:25 PM
কুমিল্লার ৩০ ইউনিয়নে ভোটগ্রহণ চলছেবিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে কুমিল্লার তিন উপজেলার ৩০টি ইউনিয়নে।২৮ নভেম্বর সকাল ৮টা থেকে ভোট শুরু হয় দাউদকান্দি, হোমনা ও বরুড়া উপজেলার ৩০ টি ইউনিয়নে। বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। 
সকাল থেকেই প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভোটারের সংখ্যাও।
বেলা ১১ টায় দাউাকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের ভাশখোলা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রচুর ভোটারের উপস্থিতি। ভোট দেয়ার জন্য আলাদা আলাদা সারিতে দাড়িয়ে আছেন নারী পুরুষ ভোটার। উৎসবের আমেজে ভোট দিচ্ছেন তারা।
কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জসিম উদ্দিন মোল্লা জানান, শান্তিপূর্ণ ভোট হচ্ছে। এ কেন্দ্রে মোট ভোটার ১৫৩৯ জন। সাড়ে ১১ টা পর্যন্ত ৬০০ ভোট কাস্ট হয়েছে। ভোটাররা সুশৃঙ্খলভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন।
এদিকে নির্বাচন চলাকালে দাউদকান্দি উত্তর ইউনিয়নের একটি কেন্দ্রে গোলযোগের খবর পাওয়া গেছে। সেখানে প্রায় ঘন্টাখানেক ভোটগ্রহণ বন্ধ থাকে।
এছাড়া বরুড়া উপজেলার কয়েকটি স্থানে বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে।
জানা গেছে, কুমিল্লার দাউদকান্দি, হোমনা, বরুড়া- এই তিন উপজেলার ৩০ টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১ হাজার ৪৯৭ জন প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন উপজেলার ৩০টি ইউনিয়নে ২৮৮টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে বরুড়ায় রয়েছে ৯২টি কেন্দ্র, হোমনায় ৮৩টি ও দাউদকান্দির ১২টি ইউনিয়নে ১১১টি কেন্দ্র।  ৩০টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন পাচঁ লক্ষ ১১ হাজার ৮০০ ভোট।কুমিল্লার ৩০ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে বরুড়া, দাউদকান্দি ও হোমনা উপজেলার ৩০টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এর মধ্যে বরুড়া উপজেলার ৯টি ইউনিয়নে ৪৮জন চেয়ারম্যান প্রার্থী, ৮৫ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৩৪১ জন সাধারন ওয়ার্ড সদস্য পদে প্রতিদন্ধিতা করছেন।
বরুড়া উপজেলার মধ্যে ভবানীপুর, খোসবাস, আগানগর, লক্ষীপুর, পয়ালগাছা, চিতড্ডা, ঝলম, আড্ডা ও আদ্রা ইউনিয়নে নির্বাচন হচ্ছে।
দাউদকান্দিতে ১২ টি ইউনিয়নে ৬০ জন চেয়ারম্যান প্রার্থী, ১১৫ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৪২২ জন সাধারন ওয়ার্ড সদস্য পদে প্রতিদন্ধিতা করছেন। দাউদকান্দি উপজেলার গৌরীপুর, সুন্দলপুর, বিটেশ্বর, মারুকা, জিংলাতলী, দাউদকান্দি উত্তর, গোয়ালমারি, পদুয়া, পাচগাছিয়া পশ্চিম, ইলিয়টগঞ্জ উত্তর, মালিগাও ও মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নে নির্বাচন হচ্ছে।
হোমনা উপজেলায় নয়টি ইউনিয়নে ৪৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৯০ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ২৯৩ জন সাধারন ওয়ার্ড সদস্য পদে প্রতিদন্ধিতা করছেন। হোমনা উপজেলার মধ্যে ঘাগুটিয়া, চান্দেরচর, আছাদপুর, ভাষানিয়া, জয়পুর, ঘারমোড়া, দুলালপুর, মাথাভাংঙ্গা, নিলক্ষী ইউনিয়নে নির্বাাচন হচ্ছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};