ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগরে হারুনুর রশীদ ফাউন্ডেশন কার্যালয় উদ্বোধন
Published : Saturday, 27 November, 2021 at 12:00 AM
মো. হাবিবুর রহমান, মুরাদনগর ||
কুমিল্লার মুরাদনগরে হারুনুর রশীদ ফাউন্ডেশনের কার্যালয় আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা সদরের আল্লাহু চত্বরের পাশে গোমতী মার্কেটে ওই কার্যালয় উদ্বোধন হয়। ফিতা কেটে উদ্বোধন করেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, মুরাদনগর থানার ওসি আবুল হাসিম, জেলা পরিষদ সদস্য ভিপি জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়ের, শরীফুল ইসলাম, জাকির হোসেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার হোসেন, বাঙ্গরা বাজার থানা কৃষক লীগের আহবায়ক আবু মুছা আল কবির, উপজেলা কৃষকলীগ সদস্য মোহাম্মদ হাসান, ব্যবসায়ী জয়নাল আবেদীন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম তুহিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম ও উপজেলা কৃষকলীগের সদস্য আল-আমিন বাদশা প্রমুখ।
উল্লেখ্য, এমপি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এর পিতা সাবেক এমপি প্রয়াত হারুনুর রশীদের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনটি ২০১৯ সাল থেকে মানবতার সেবায় কাজ করে আসছে। খাদ্য, বস্ত্র, চিকিৎসা-ঔষধ, করোনাকালে রোগিদের জন্য এ্যম্বুলেন্স সেবা দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন ফাউন্ডেশনটি। তাছাড়া এখনও কোন অসহায় দারিদ্র পরিবার এ ফাউন্ডেশনের স্মরনাপন্ন হলে তাকে সার্বিক সহযোগিতা দিচ্ছেন তারা। শিক্ষা খাতেও বাংলা ও ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা চালু করে শিক্ষার্থীদের মাঝে বেশ সাড়া ফেলেছেন। করোনায় বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় মাসব্যাপি খাদ্যের ব্যবস্থা করে অসাধারণ ভূমিকা পালন করেছেন ওই ফাউন্ডেশন। এমপি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এর ব্যক্তিগত তহবিল থেকে এ ফাউন্ডেশনটি পরিচালিত হচ্ছে।