ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
735
আসন্ন ইউপি নির্বাচনে আরো কঠোর হবে প্রশাসন
মেঘনায় নির্বাচন পরবর্তী চার মামলা---
Published : Friday, 19 November, 2021 at 12:00 AM, Update: 19.11.2021 1:03:41 AM

আসন্ন ইউপি নির্বাচনে আরো কঠোর হবে প্রশাসনতানভীর দিপু:
মেঘনা ও তিতাস উপজেলা নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোতে আরো কঠোর পদক্ষেপ নিতে চায় প্রশাসন। আগ থেকেই সন্দেহভাজন এবং বিশৃঙ্খলাকারীদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ। নির্বাচন-পূর্ববর্তী, ভোট চলাকালীন এবং নির্বাচন-পরবর্তী সহিংসতায় যেন জানমালের ক্ষতি না হয় এবং সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন হয় ইতোমধ্যে দাউদকান্দি ও বরুড়া উপজেলায় আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা করেছে প্রশাসন। জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকতা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় করে নিজ নিজ এলাকায় নির্বাচনী আইন মেনে চলার নির্দেশনা দিয়েছেন। অন্যথায় যে কোন বিশৃঙ্খলা কঠোরভাবে দমন ও শাস্তির হুশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও পুলিশ সুপার ফারুক আহমেদ। পুলিশ সুপার ফারুক আহমেদ কুমিল্লার কাগজকে জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আশা করছি  কোন সহিংসতা হবে না। প্রতিটি এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। সন্দেহভাজন লোকদের আটক করা হবে। কঠোর কর্ম পরকিল্পনা নিয়ে আইনশৃঙ্খলাবাহিনী কাজ করবে।
কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাক্তিগত বা গোষ্ঠীগত কারনেই সংঘাত বেশি। তবে সামনের নির্বাচনে সংঘাতময় এমন কোন পরিস্থিতি যেন তৈরী না হয় এ ব্যাপারে প্রশাসন সতর্ক রয়েছে।  
এছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র দাউদকান্দির বিশেষ আইনশৃঙ্খলা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সুষ্ঠ নির্বাচন হবে। কোন প্রার্থী সহিংসতা কিংবা ভোটারদের ভয়ভীতি দেখানোর কোন অভিযোগএবং প্রমান পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে এতে কোন সন্দেহ নেই।
আগামী ২৮ নভেম্বর হোমনা, বরুড়া ও দাউদকান্দি উপজেলার ৩০ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
এর আগে গত ১১  নভেম্বর মেঘনা উপজেলায় ইউপি নির্বাচনে সহিংসতায় প্রাণ হারান দুই জন। আহত হন অন্তত ২৫ জন। এসব ঘটনায় নির্বাচন পরবর্তী সময়ে মেঘনা থানায় মোট ৪টি পৃথক মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন হোমনা-মেঘনা সার্কেল এএসপি স্প্রিনা রানী প্রমানিক। এসব মামলার আসামি অজ্ঞাত। তিনি জানান, আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও বারোহাজারি প্রাথমিক বিদ্যালয়ে সহিংসতার ঘটনায় প্রিজাইডিং অফিসার, চালিভাঙ্গা ইউনিয়নে সহিংসতার ঘটনায় পুলিশ বাদী  এবং ভাওরখোলা খিরারচর কেন্দ্রের ঘটনায় একজন ভুক্তভোগী বাদী হয়ে মামলা করেন। এসব মামলার তদন্ত চলছে। ক্যামেরা ও সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে আসামি শনাক্তের প্রক্রিয়া চলছে।
তবে তিতাস উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উল্লেখযোগ্য কোন বিশৃঙ্খলা না হওয়ায় নির্বাচন পরবর্তী মামলাও হয়নি বলে পুলিশ সূত্রে জানা গেছে।  
এদিকে আগামী ২৮ নভেম্বর বরুড়া উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ইউনিয়ন থেকে মারামারি ও ধাওয়া পাল্টাধাওয়ার খবর পাওয়া যাচ্ছে। আগানগর ইউনিয়ন, ভবানীপুর ইউনিয়ন, আদ্রা ও খোশবাস ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর সমর্থকরা একাধিকবার মারামারিতে জড়িয়েছেন বলে জানা গেছে।  এদিকে দাউদকান্দি উপজেলার ১২টি ইউনিয়ন উল্লেখযোগ্য বিশৃঙ্খলার ঘটনা না ঘটলেও প্রতিটি ইউনিয়নে প্রাশাসনিক নজরদারি বৃদ্ধির দাবী জানিয়েছেন স্থানীয়রা। এছাড়া হোমনা উপজেলার ৯টি ইউনিয়নেও একই দিনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বশেষ এই উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। তবে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কায়েছ আকন্দ জানান, এই ঘটনায় থানায় কোন অভিযোগ করেনি কেউ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};