ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
532
এসএসসির প্রথম দিনে কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ৬০৭ জন
পরীক্ষা নিয়ে কোন গুজবে কান দেয়া যাবে না: বোর্ড চেয়ারম্যান---
Published : Monday, 15 November, 2021 at 12:00 AM, Update: 15.11.2021 2:03:48 AM
এসএসসির প্রথম দিনে কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ৬০৭ জনতানভীর দিপু:
সারা দেশের ন্যায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬ টি জেলায়ও এসএসসি’র প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কুমিল্লা বোর্ডের ২৬৮ টি কেন্দ্রে পরীক্ষা নেয়া হচ্ছে। সকাল ১০ টা থেকে শুরু হয়ে এই দেড় ঘন্টার পরীক্ষা। সকাল সাড়ে ৯টা তাপমাত্রা পরিমাপ ও বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের মধ্য দিয়ে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে। এবার এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত প্রথম দিনে বিজ্ঞান বিভাগের গুচ্ছ পরীক্ষায় ৬০৭ অংশ গ্রহন করেননি। এর মধ্যে কুমিল্লা জেলা ২৫১জন, চাঁদপুর জেলায় ৯৫ জন, নোয়াখালী জেলায় ১২৪ জন, বি-বাড়িয়া জেলায় ৮২জন, ফেনী জেলায় ৩১ জন ও লক্ষীপুর জেলায় ২৪জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শহিদুল ইসলাম এ তথ্য জানান।
এদিকে এসএসসি পরীক্ষা শুরুর প্রথম দিন কুমিল্লার বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষণ করেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুছ সালাম। কুমিল্লা জিলা স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের জানান, সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে করোনা মহামারির কারনে এবছর সংক্ষিপ্ত সিলেবাসে নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করা হবে। তবে শিক্ষার্থী এবং অভিভাবকরা যেন কোন গুজবে কান না দেয় সে দিকে সবাইকে সতর্ক থাকতে হবে। প্রশ্নপত্র ফাঁস কিংবা নকল এমন সব কিছুর বিষয়ে সর্বোচ্চ সতর্ক আছে প্রশাসন।
পরে বোর্ড চেয়ারম্যান ও অন্যান্য কর্মকর্তার শহরের অন্যান্য কেন্দ্র পর্যবেক্ষণ করেন।
২০২১ সালে কুমিল্লা বোর্ডের অধীনে কুমিল্লা, নোয়াখালী, ফেণী, লক্ষীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোট পরীক্ষা দিচ্ছে ২ লাখ ২৫ হাজার ৪৭ জন শিক্ষার্থী। বোর্ডে সবচেয়ে বেশি পরীক্ষার্থী কুমিল্লা জেলায় ৭৮ হাজার ৮৩৮ জন এবং সর্বনিম্ন লক্ষীপুর জেলায় ১৯ হাজার ১৩৮ জন।
করোনা মহামারির কারনে নানান জটিলতা থাকলেও পরীক্ষায় অংশ নিতে পেরে আনন্দিত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। উৎসবমুখর পরিবেশে পূর্ব প্রস্তুতি সম্পন্ন শেষ করেই পরীক্ষায় আসতে পেরে সবচেয়ে বেশি খুশি পরীক্ষার্থীরা। সকালে কুমিল্লা জিলা স্কুল কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সকাল নয়টা থেকেই কেন্দ্রের প্রধান ফটকের সামনে ভিড় করে আছে শিক্ষার্থী ও অভিভাবকরা। গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করেই সন্তানদের নিয়ে আগে এসে উপস্থিত হয়েছেন অভিভাবকরা। বাজগড্ডা রাবেয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিয়া হুসেইন জানান, পরীক্ষা হচ্ছে এতেই খুশি। প্রস্তুতি ভালো। ভালো ফলাফল আশা করছি।
কালেক্টরেট উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর বাবা আবদুর রশিদ জানান, পরীক্ষা নিয়ে নানান সময় নানান কথা ছিলো। অবশেষে পরীক্ষা হচ্ছে এটা খুব ভালো হয়েছে। পরীক্ষা দিতে পরে তার সন্তানও খুশি।
কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা ও কেন্দ্র প্রধান রাশেদা আক্তার জানান, পরীক্ষার হলে ঢুকতে শিক্ষার্থী হাসিমুখ দেখে ভালো লাগছে। স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার সু ব্যবস্থা করা হয়েছে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক সকল নির্দেশনা মেনেই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
গতকাল ১৪ নভেম্বর সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু হলেও পরীক্ষা শেষ হবার এক মাসের মধ্যে ফল প্রকাশের কথা রয়েছে বলে জানান বোর্ড সংশ্লিষ্টরা।











© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};