ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
402
ট্রাকসহ পণ্যবাহী বাহনের ধর্মঘট চলবে
Published : Monday, 8 November, 2021 at 12:00 AM
ডিজেলের দাম কমানোর দাবিতে চলমান ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ট্রাক, কভার্ড ভ্যান, ট্যাংকলরি প্রাইম মুভার মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।
রোববার দুপুরে বৈঠক শেষে সংগঠনের সদস্য সচিব তাজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “আমরা বৈঠক করে ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। তেলের দাম না কমা পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে।”
সরকার বুধবার মধ্যরাত থেকে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ায়। এর প্রতিবাদে শুক্রবার থেকে ধর্মঘটের ডাক দেয় ট্রাক-কভার্ড ভ্যানসহ পণ্যবাহী যানগুলোর মালিক ও শ্রমিক নেতারা। পরে বাস মালিক সংগঠনও একই কর্মসূচিতে নামে।
ধর্মঘটের তৃতীয় দিন রোববার ট্রাক, কভার্ড ভ্যান, ট্যাংকলরি, প্রাইম মুভার মালিক শ্রমিক সমন্বয় পরিষদের তেজগাঁও কার্যালয়ে নেতারা এ বিষয়ে বৈঠক বসেন।
বৈঠক প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, ভাড়া তাদের কোনো বিষয় নয়। তেলের দাম বাড়ানোর প্রতিবাদেই তারা ধর্মঘটের ডাক দিয়েছেন। ডিজেলের দাম কমানোর দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
এর আগে শনিবার দুপুরে ধর্মঘটের দ্বিতীয় দিন ঢাকার ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বাসায় বৈঠকে হলেও এ বিষয়ে কোনো সুরাহা না হওয়ায় ধর্মঘট অব্যাহত থাকে।
এমন প্রেক্ষাপটে শনিবার বিকালের পর লঞ্চ মালিকরাও যোগ দেন ধর্মঘটে। হঠাৎ করে তারা লঞ্চ চালানো বন্ধ করে দেন।
লঞ্চ চলাচল বন্ধের মধ্যে রোববার বিকাল সাড়ে ৩টায় ভাড়া বাড়ানোর বিষয়ে ঢাকার মতিঝিলে বিআইডব্লিউটিএ কার্যালয়ে বৈঠক চলছে।
এদিকে তিন দিন বাস ধর্মঘটের পর রোববার ঢাকার বনানীতে বিআরটিএ দপ্তরে বাস মালকিদের সঙ্গে বৈঠকে বাস ভাড়া ২৭ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত হয়।
বৈঠক শেষে কিলোমিটারপ্রতি নির্ধারিত নতুন ভাড়া ঘোষণা দেন বিআরটিএ নূর মোহাম্মদ মজুমদার।
বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে দূরপাল্লার বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা হচ্ছে। আর মহানগরীতে বিভিন্ন রুটের বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে হচ্ছে ২ টাকা ১৫ পয়সা। মিনিবাসের ক্ষেত্রে ১ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে হচ্ছে ২ টাকা ৫ পয়সা।
এ হিসাবে দূরপাল্লার বাসের ভাড়া ২৭ শতাংশ এবং ঢাকায় ২৬ দশমিক ৫ শতাংশ ভাড়া বাড়ছে। বাসের সর্বনিম্ন ভাড়া ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};