ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা-৭ (চান্দিনা) উপ-নির্বাচন
তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা
রণবীর ঘোষ কিংকর।
Published : Tuesday, 14 September, 2021 at 5:39 PM, Update: 14.09.2021 5:54:18 PM
তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা
কুমিল্লা-৭ চান্দিনা সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীসহ আরও দুই দলীয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এসময় এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) কুমিল্লা আঞ্চলিক নির্বাচন অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বিকাল সাড়ে ৩টায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার। 

তিনি জানান, কুমিল্লা-৭ চান্দিনা আসনের উপ-নির্বাচনে ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত চার প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে প্রয়োজন সংখ্যক ভোটার স্বাক্ষর না থাকা এবং হলফনামা যথাযথ না হওয়ায় একমাত্র স্বতন্ত্র প্রার্থী মাও. ছালেহ ছিদ্দিকী’র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

বর্তমানে তিনজন বৈধ প্রার্থী হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন সহকারি রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম, আদর্শ সদর উপজেলা নির্বাচন অফিসার কামরুল হাসান, চান্দিনা উপজেলা নির্বাচন অফিসার আহসান হাবিবসহ সকল প্রার্থী ও অন্যান্য নেতৃবৃন্দ। 

নির্বাচনী তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর এবং ৭ অক্টোবর ভোট গ্রহণের কথা রয়েছে। 

প্রসঙ্গত, ৩০ জুলাই ওই আসন থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।