ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় একদিনে করোনায় ৯ মৃত্যু, আক্রান্ত ৩১৪
মাসুদ আলম
Published : Saturday, 31 July, 2021 at 7:31 PM
কুমিল্লায় একদিনে করোনায় ৯ মৃত্যু, আক্রান্ত ৩১৪কুমিল্লায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেছে আরও ৯জনের। তাদের মধ্যে পাঁচজন পুরুষ এবং চারজন নারী। এনিয়ে জেলা করোনায় আক্রান্তে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭২০ জনে। একদিন জেলায় আরও ৩১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ৯৭ জন। আক্রান্তের হার ৩৪ দশমিক ৪ শতাংশ। সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে এপর্যন্ত জেলায় ২৮ হাজার ৩৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 
শনিবার (৩১জুলাই) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লার আদর্শ সদর, বরুড়া, নাঙ্গলকোট, দাউদকান্দি ও সিটি কর্পোরেশন এলাকায় একজন করে এবং দেবিদ্বার ও  মুরাদনগরে দুইজন করে। 
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শুক্রবার (৩০জুলাই) বিকেল থেকে শনিবার  বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৯১৩টি নমুনা পরীক্ষায় ৩১৪ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৫৮ জনে। আক্রান্তের হার ৩৪ দশমিক ৪শতাংশ।
নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনে ৯৭ জন, আদর্শ সদরে তিন জন, সদর দক্ষিণে দুই জন, বুড়িচংয়ে ২৫ জন, ব্রাহ্মণপাড়ায় চারজন, চান্দিনায় একজন, চৌদ্দগ্রামে তিনজন, দেবিদ্বারে ৩০ জন, দাউদকান্দিতে ২৫ জন, লাকসামে ৩৬ জন, লালমাইতে ১৯ জন, নাঙ্গলকোটে একজন, বরুড়ায় ৬১ জন, মুরাদনগরে ছয়জন ও তিতাসে একজন রয়েছেন।
এদিকে, জেলায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩২৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৬ হাজার ২৬৮ জন।