ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লকডাউন কার্যকরে নগরীতে জেলা প্রশাসনের মাইকিং
Published : Monday, 28 June, 2021 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক: আজ থেকে আবারো শুরু হচ্ছে সীমিত পরিসরে লকডাউন। এ উপলক্ষে সাধারণ মানুষকে সচেতন করতে গতকাল কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় মাইকিং করেছে জেলা প্রশাসন। বিকেল থেকে শুরু হওয়া সচেতনতামূলক মাইকিং চলে রাত পর্যন্ত। এতে সরকারি সকল নির্দেশনা মেনে লকডাউন বাস্তবায়ন করতে বলা হয়েছে।
এতে বলা হয়েছে,  সকল শপিং মল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রয় (শুধুমাত্র ঙহষরহব ঞধশব ধিু) করতে পারবে। সরকারি-বেসরকারি অফিস/প্রতিষ্ঠানসমূহে শুধুমাত্র প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা/কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় তাদের আনা-নেওয়া করতে হবে এবং জনসাধারণকে মাস্ক পরার জন্য আরও প্রচার-প্রচারণা চালাতে হবে। প্রয়োজনীয় ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
উল্লেখ্য, আজ ২৮ জুন সকাল ছয়টা থেকে ১ জুলাই সকাল ছয়টা পর্যন্ত সীমিত পরিসরে লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রবিবার (২৭ জুন) জারিকৃত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব রেজাউল ইসলাম।