ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা- ৫ আসনের উপ-নির্বাচন
২ প্রার্থীর মনোনয়ন দাখিল
Published : Wednesday, 16 June, 2021 at 12:00 AM, Update: 16.06.2021 1:20:14 AM
 ২ প্রার্থীর মনোনয়ন দাখিল সৌরভ মাহমুদ হারুন / ইসমাইল নয়ন ||
কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল মঙ্গলবার আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে মনোনয়ন পত্র জমা দেন। এছাড়াও  জাতীয় পার্টির জসিম উদ্দিন ব্রাহ্মণপাড়ায় মনোনয়ন পত্র দাখিল করেছেন।
দলীয় সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এড.আবদুল মতিন খসরুর মৃত্যুর পর এ আসনের উপ-নির্বাচনে নৌকা পেতে দলের ৩৫ জন প্রার্থী মনোনয়ন যুদ্ধে নামেন। গত শনিবার নৌকার মনোনয়ন লাভ করেন দলের প্রবীন নেতা ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম খাঁন। তাই মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে কেউ কেউ বিদ্রোহী হিসেবে প্রার্থী হতে পারেন এমন গুঞ্জন শুরু থাকলেও শেষ দিনে কেউ বিদ্রোহী হিসেবে  মনোনয়নপত্র জমা দেননি।
পৃথক ৩টি স্থানে মনোনয়নপত্র দাখিলের সময় দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান আবু জাহের, ব্রাহ্মনপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধূরী, সাধারণ সম্পাদক এড. আবদুল বারী, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক এহতেশামুল হক রুমি, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. আবু মুছা ভূইয়া, আবদুর রহমান রব চেয়ারম্যান, রফিকুল ইসলাম ভূইয়া, মাহবুবুর রহমান, সাবেক ভিপি মনির চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক দিদার মোঃ নিজামুল ইসলাম, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এড. রেজাউল করিম, এড. মাহাবুবুর রহমান, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আবু তাহের, ইঞ্জিনিয়ার আল-আমিন, চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জসিম উদ্দিন, সাবেক চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন, মো: গোলাম মোস্তফা চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি, ইঞ্জিনিয়ার বাছির খান, জহিরুল ইসলাম, মাসুদ রানাসহ আরো অনেকে।
অপরদিকে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ জসিম উদ্দিন। এসময় কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সদস্য সচিব হুমায়ূন মুনশী, বুড়িচং উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিন মাষ্টার, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সহ সভাপতি জামাল মেম্বার, আবদুর রশিদ, ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি আইয়ুব খান পাঠান, সাধারণ সম্পাদক ময়নাল হোসেন খান, সাংগঠনিক সম্পাদক শাহআলম সরকারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেওয়া শেষে সাংবাদিকদের সাথে প্রতিক্রিয়া ব্যক্ত করে এডভোকেট হাসেম খান বলেন, আমি ১৯৬৬ সাল থেকে যখন ৭ম শ্রেণীতে পড়ি তখন থেকে বঙ্গবন্ধুকে বুকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের সদস্যপদ লাভ করি। ১৯৬৯সালে গণঅভ্যুথান করেছি। ১৯৭০ এর নির্বাচন করেছি। আল্লাহর কাছে প্রার্থনা করি আমি এমপি নির্বাচিত হয়ে এই সোনার বাংলার অংশিদারিত্ব যেন আমিও সামান্য কিছু পাই। আমাকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন করায় বুড়িচং ও ব্রাহ্মনপাড়া বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই । এই উপনির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যেভাবে মূল্যায়ন করেছেন আমি তাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমি নির্বাচিত হলে ব্রাহ্মনপাড়া ও বুড়িচং বাসীর জন্য যা কিছু করা দরকার আমি সব কিছু করবো। বুড়িচং ও ব্রাহ্মনপাড়া মানুষের জন্য আমি আমার জীবন উৎসর্গ করলাম।