ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
352
ব্রাক্ষণপাড়া-বুড়িচং এর উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করতে চাই- হেলেনা জাহাঙ্গীর
Published : Saturday, 12 June, 2021 at 12:00 AM, Update: 12.06.2021 12:52:06 AM
ব্রাক্ষণপাড়া-বুড়িচং এর উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করতে চাই- হেলেনা জাহাঙ্গীরকুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর প্রভাবশালী সদস্য ও কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য হেলেনা জাহাঙ্গীর সিআইপি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন লাভে গত ৯ জুন মনোনয়নের আবেদন ফর্ম জমা দিয়েছেন।
যদি তিনি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পান এবং নির্বাচিত হন তাহলে তিনি কি কি কাজ করবেন বা তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি কি এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি কথায় নয় কাজে বিশ্বাসী। তারপরও এই এলাকার উন্নয়নে আমি সুনির্দষ্টভাবে কিছু পরিকল্পনা গ্রহন করেছি তা হলঃ-
বেকারমুক্ত ‘ব্রাক্ষণপাড়া-বুড়িচং’ গড়ে তোলার অঙ্গিকার করে কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নপত্র প্রত্যাশী কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর প্রভাবশালী সদস্য ও কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য হেলেনা জাহাঙ্গীর সিআইপি বলেন-
যেহেতু আমার কয়েকটি গার্মন্টস ফ্যাক্টরি রয়েছে তাই প্রথমেই আমি ব্রাক্ষণপাড়া ও বুড়িচং দুই এলাকার শিক্ষিত বেকারদের যোগ্যতানুযায়ী আমার প্রতিষ্ঠানসমূহে তাদের চাকরীর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করব ও এই এলাকার অশিক্ষিত বেকারদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তাদের কর্মমুখী করে তুলব।
তিনি আরো বলেন, কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনটি যেহেতু সীমান্তবর্তী এলাকা তাই এ্খানে মাদকের প্রসার রোধ করা যাচ্ছে না। সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের আন্তরিক প্রচেষ্ঠা থাকা সত্বেও এ ব্যাপারে যথেষ্ঠ মাদক নির্মুলে সফলতা আসেনি, ইনশাহ আল্লাহ আমি নির্বাচিত হলে এই এলাকার মাদকের ব্যবসা বন্ধসহ মাদকব্যবহারীকারী যুব সমাজকে সুপথে ফিরিয়ে আনার জান্য যথেষ্ঠ চেষ্ঠা চালিয়ে যাব। যুবকরাই আমাদের ভবিষ্যত তাই তাদেরকে সুন্দরমত পরিচালত করতে পারলে সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।
হেলেনা জাহাঙ্গীর বলেন, সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের একটি অন্যতম পরিকল্পনা ও প্রস্তাবনা ছিল এই এলাকায় দু’টি পৌরসভা করার, তাই আমি নির্বাচিত হলে যথাসাধ্য চেষ্ঠা করে এই এলাকার উন্নয়নে দু’টি পৌরসভা করব ইশাহআল্লাহ। তাছাড়া জনাব খসরু সাহেবের যে সকল পরিকল্পনা ও প্রস্তাবনা অসমাপ্ত রয়েছে তা বাস্তবায়ন করারও আমার নির্বাচনী ওয়াদা হিসেবে থাকবে।
সিষ্টার হেলেনা জাহাঙ্গীর বলেন, আমি বুড়িচং থানার স্কুল প্রতিষ্ঠার সাথে প্রথম থেকেই জড়িত আছি। স্কুলের ছাত্র-ছাত্রীদের ড্রেস সহ শিক্ষা উপকরণ প্রদান করে আসছি। তাছাড়া এলাকার অসহায় গরিবদের মাঝে বৃদ্ধ ভাতাসহ নানা বিভিন্ন সাহায্য সহযোগিতা করে থাকি।এই স্কুলকে কলেজ পর্যায়ে রূপান্তর করা সহ অন্যান্য স্কুল সমুহকে এমপিওভূক্ত করাই হবে আমার অন্যতম লক্ষ্য।
তিনি আরো বলেন, এখানকার রাস্তা-ঘাটের উন্নয়ন সহ যাবতীয় সমস্যা সমাধানে আমি যথাসাধ্য চেষ্ঠা করব। এলাকার উন্নয়নে মন্ত্রনালয় থেকে বরাদ্ধ আনার জন্য আমি নিরলসভাবে কাজ করে যাব। আমি সবসময় দায়িত্ব নিয়ে কাজ করা পছন্দ করি। নির্বাচিত হলে আমি ব্রাক্ষণপাড়া-বুড়িচংকে কুমিল্লার মধ্যে শ্রেষ্ঠ এলাকা হিসেবে পরিনত করব ইনশাহআল্লাহ।
উল্লেখ্য হেলেনা জাহাঙ্গীর সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে, মানবতার সেবায় অনেক কাজ করেছেন ইতিমধ্যে। তাঁর প্রতিষ্ঠিত জযযাত্রা ফাউন্ডেশন এর সেবা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি কুমিল্লার মানুষকে অন্তর থেকে ভালবাসেন যার জন্য তিনি এমপি পদে প্রার্থী হযে আরো বেশ জনগনের কাছে তার সেবার হাতকে প্রসারিত করতে চান। জয়যাত্রা ফাউন্ডেশনের শাখা এখন সারা বাংলাদেশ সহ বিশ্ব পরিমন্ডলে বিস্তৃৃত। প্রবাসীদের মধ্যে কুমিল্লার লোক সংখ্যা অনেক।
কথা প্রসঙ্গে হেলেনা জাহাঙ্গির বলেন, কুমিল্লা প্রবাসী মানুষসহ দেশের অন্যান্য অঞ্চলের প্রবাসীদের সুখ-দুখের কথা সরকারের কাছে তুলে ধরতে তিনি জয়যাত্রা টেলিভিশন চালু করেছেন। এর মধ্য দিয়ে তিনি প্রবাসিদের অনেক সমস্যার সমাধান করতে চেষ্ঠা করছেন এবং অনেকগুলো সফলতার কাহিনীও আছে।
হেলেনা জাহাঙ্গীর মানবতার কল্যানে কাজ করেন বলে তিনি সিস্টার হেলেন হিসেবেও সুনাম কুড়িয়েছেন। লায়ন্স, রোটারী, জান্টা ক্লাবসহ নারীদের কল্যানের প্রায় সকল সংগঠনের সাথই তিনি জড়িত আছেন।
 তিনি ব্যবসাযীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ে রেকর্ড পরিমান ভোট পেয়ে ব্যবসাযদের নেতা নির্বাচিত হয়েছেন। মোট কথা ওনার প্রতিদিনকার সময়ের বেশীরভাগ সময়ই তিনি নানা সংগঠনের কাজে নিয়োজিত থাকেন যাহা মানুষের কল্যানেই।
আজ দুপুরে ধানমন্ডির আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই ফর্ম জমা দেন। এসময় তিনি বলেন, দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে কুমিল্লা-৫ এলাকাকে একটি মডেল এলাকায় রুপান্তর করাই হবে তার মূল কাজ।
বাংলাদেশ আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরুর দুঃখজনক মৃত্যুতে শূন্য কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নপত্রের আবেদন জমা দিয়েছেন বিশিষ্ট রাজনীতিক, ব্যবসায়ী, সমাজসেবী এবং এফবিসিসিআই এর সাবেক পরিচালক হেলেনা জাহাঙ্গীর, সিআইপি।
বুধবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামীলীগ সভাপতির দলীয় কার্যালয়ে তিনি মনোনয়ন ফরম জমা দেন। মনোনয়নের আবেদন জমাদান শেষে হেলেনা জাহাঙ্গীর সাংবাদিকদের বলেন, দল থেকে মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে তিনি ব্রাহ্মণপাড়া এবং বুড়িচং এলাকায় অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে চান। কারন তিনি বহু বছর ধরে এই নির্বাচনী এলাকার মানুষের জন্য- তাদের হয়ে কাজ করছেন। এলাকার মানুষ তাকে ভালবেসে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান।
বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-৫ সংসদীয় আসনটিতে দীর্ঘদিন ধরে গণমানুষের পাশে দাঁড়িয়ে কাজ করছেন হেলেনা জাহাঙ্গীর। এই আসনের এমপি- সর্বজন শ্রদ্ধেয় আওয়ামী লীগের সভাপতিমলীর সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৪ এপ্রিল ইন্তেকাল করেন। বিধি অনুযায়ী গত ২২ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ১৪ জুলাই এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
সিস্টার হেলেনা জাহাঙ্গীর একজন সফল রাজনীতিক এবং ব্যবসায়ী। বুড়িচং-ব্রাহ্মনপাড়ার আপামর জনমানুষ তাকে ভালবাসেন, তিনিও সুদিন-দুর্দিনে এসব মানুষের পাশে দাঁড়ান। তাদের পাশে দাঁড়িয়ে সমৃদ্ধ ও সুখী এক জনপদের স্বপ্ন দেখেন।
স্থানীয় রাজনীতিতে তুমুল জনপ্রিয়তার পাশাপাশি হেলেনা জাহাঙ্গীর একজন সফল নারী উদ্যোক্তা। নিজের মেধা, সততা, কঠিন পরিশ্রম, মননশীলতা, কর্মনিষ্ঠা এবং একাগ্র প্রচেষ্টার কারণে তিনি দেশের তৈরি পোশাক শিল্পের একজন আলোচিত ও উজ্জল মুখ। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, শীর্ষ বাণিজ্যিক সংগঠন বিজিএমইএ এবং বিকেএমই এর সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};