ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
549
ব্রাহ্মণপাড়ায় দোকানপাটে মানুষের ভিড়
মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
Published : Friday, 7 May, 2021 at 12:00 AM, Update: 07.05.2021 12:53:19 AM
ব্রাহ্মণপাড়ায় দোকানপাটে মানুষের ভিড় ইসমাইল নয়ন।। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুরো বিশ্ব যখন একটা ভয়ংকর সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ঠিক তখনই কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় দোকানপাটে আসন্ন ঈদুল ফিতরের কেনাকাটা নিয়ে মানুষের উপচে পড়া ভিড় ল্য করা গেছে। দোকানী ও ক্রেতাদের মধ্যে নেই সামাজিক দূরত্ব। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি । সার্বিকদিক বিবেচনা করে চলমান লক ডাউনের এসময়ে সরকার সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে ও শর্তসাপেে শপিং মলসহ দোকানপাট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেও অধিকাংশ ক্ষেত্রেই তা মানতে দেখা যাচ্ছে না।৬ মে বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণপাড়ার সদর বাজারসহ উপজেলার বিভিন্ন মার্কেটে ও দোকানপাটে ঘুরে দেখা গেছে, স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই দোকানপাটে চলছে বেদম বেচাকেনা। অনেকেরই মুখে নেই মাস্ক । অনেকেই আবার সাথে করে নিয়ে এসেছে শিশুসন্তানও। অনেক দোকান মালিকরাও মানছেন না সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি । অনেক দোকানে সঠিকভাবে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। আবার অনেক দোকানেই দেখা গেছে ক্রেতা ও বিক্রেতা মাস্কও ব্যবহার করছেন না। অনেকেই গ্লাভস ব্যবহার না করেই পোশাকসহ বিভিন্ন পণ্যসামগ্রী হাতে নিয়ে নেড়েচেড়ে দেখছেন। আবার অনেকেই ব্যবহার করছেন না জীবানুনাশক হ্যান্ডস্যানিটাইজার, হাত ধোয়ার কোন ব্যবস্থাও নেই অধিকাংশ মার্কেটে। যার কারণে ক্রমেই করোনার ঝুঁকি বাড়ছে বলে মনে করছেন অনেকেই। এতে করোনার সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।
 স্থানীয় লোকজন জানান, স্থানীয় লোকজন ছাড়াও পার্শ্ববর্তী এলাকা থেকে বাজারে ক্রেতা-বিক্রেতারা আসছে। যদি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা বহাল করা হয় তবে লোকসমাগম অনেকটাই কমে আসতে পারে বলেও মনে করছেন অনেকেই।
এদিকে সরকার সার্বিকদিক বিবেচনা করে সীমিত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সময় পর্যন্ত দোকানপাট খোলা রাখার অনুমতি দিয়েছে। নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সতর্ক করছেন প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।










সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};