ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
371
ঐতিহাসিক ৭ মার্চ ও উন্নয়ন দেশে উত্তরণেকুমিল্লা জেলা পুলিশের আনন্দ উদযাপন
বঙ্গবন্ধু এনে দিয়েছেন স্বাধীনতা: এমপি বাহার
Published : Monday, 8 March, 2021 at 12:00 AM, Update: 08.03.2021 1:28:03 AM
 বঙ্গবন্ধু এনে দিয়েছেন স্বাধীনতা: এমপি বাহারবশিরুল ইসলাম:
বাংলাদেশের স্বাধীনতার জন্য অনেকেই চেষ্টা করেছে কিন্তু কেউ স্বাধীনতা দিতে পারিনাই। তিতুমীর বাশের কেল্লা তৈরি করেছে কিন্তু স্বাধীনতা দিতে পারেনাই। মাস্টার দ্যা সূর্যসেন অস্ত্রাগার লুন্ঠন করেছে জীবন দিয়েছে কিন্তু স্বাধীনতা দিতে পারেনাই। শান্তি সুনীতি জীবন দিয়েছে। জীবন দিয়েছে প্রীতিলতা। ক্ষুদিরাম ফাসির মঞ্চে জয়গান গেয়েছে, নেতাজী সুবাশ বসু বলেছিল তোমরা আমাকে রক্ত দাও আমি তোমাদেরকে স্বাধীনতা দেব কিন্তু তিনিও স্বাধীনতা দিতে পারেন নাই। আমাদের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেব তবুও এদেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।  একটি অশিক্ষিত নিরক্ষর জাতিকে মেধাবী জাতিতে পরিণত করেছে বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু নির্দেশ দিয়েছিলেন কোর্ট চলবে না কোর্ট বন্ধ হয়েগিয়েছিল, ট্রেন চলবেনা ট্রেন বন্ধ হয়ে গিয়েছিল। বঙ্গবন্ধুই ছিল তখনকার অলিখিত রাস্ট্রনায়ক।
গতকাল ঐতিহাসিক ৭ই মার্চ  উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান বাংলাদেশ এলডিসি দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আয়োজিত আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুমিল্লা-০৬ সদর আসনের মাননীয় সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।
এসময় কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম বারের উপস্থিতিতে আরো উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত মহা পরিচালক এস এম রুহুল আমিন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী। কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুবলীগের আহ্বায়ক ও ভিক্টোরিয়া কলেজের সাবেক জিএস আব্দুল্লাহ আল মাহমুদ সহীদসহ আওয়ামীলীগের অংগসংঘঠনের নেতৃবৃন্দও সাধারণ ব্যক্তিবর্গ।  







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};