ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
465
‘করোনা নিয়ে কোন গুজব নয়’
Published : Wednesday, 13 January, 2021 at 12:00 AM, Update: 13.01.2021 12:44:13 AM
‘করোনা নিয়ে কোন গুজব নয়’তানভীর দিপু: কুমিল্লা জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন, করোনা নিয়ে কোন গুজবে কান দেয়া যাবে না। সত্য ও বিজ্ঞানসম্মত তথ্য সাধারণ মানুষের কাছে উপস্থাপন করতে হবে। এনিয়ে কেউ যেন কোন গুজব ছড়াতে না পারে, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি-ইমামগণ সচেতন থাকতে হবে। করোনাকালীন সময়ে ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারীদের দাফন কার্যে পুলিশ, রাজনৈতিক নেতা-কর্মীরা এবং স্থানীয় ধর্মীয় প্রতিনিধিগণ যে ভূমিকা রেখেছে তা প্রশংসনীয়। তবে সব কিছুতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মনীতি অবশ্যই মেনে চলতে হবে।
গতকাল করোনা ভাইরাসের গুজব, বিব্রান্তি ও মৃতদেহ দাফন-কাফন বিষয়ে কুমিল্লা জেলাপ্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইউনিসেফ-এর সহযোগিতায় এই সভায় বিভিন্ন উপজেলা থেকে আসা ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ও ইমাম সমিতির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় জেলা সিভিল সার্জন নিয়াতুজ্জামান জানান, করোনায় মৃত্যুবরনকারীদের দাফন কাফনে অকারণ ভয়ভীতি যেন না থাকে, সবাইকে সহানুভূতিশীল হতে হবে। মৃত্যুর পর শরীরে ভাইরাস ৩ ঘন্টা পর্যন্ত থাকে, সুতরাং সময় নিয়ে দাফন কাজ করলে ঝুঁকি কম। তবে দাফনের সময় স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া নির্দেশনা অবশ্যই মেনে চলতে হবে।
সভায় ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক সরকার সারোয়ার আলম, ইমাম সমিতির সভাপতি মোঃ মিজানুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসের সৌমেন রায়সহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা ও বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};