ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1229
সেতুর জন্য ৪৯ বছর অপেক্ষা
Published : Saturday, 2 January, 2021 at 12:00 AM, Update: 02.01.2021 12:52:54 AM
সেতুর জন্য ৪৯ বছর অপেক্ষামাসুদ আলম।। কুমিল্লার লাকসাম উপজেলার মনপাল গ্রামের মানুষ একটি ব্রিজের জন্য ৪৯বছর ধরে অপেক্ষা করছেন। গ্রামের মোল্লা বাড়ি ও পশ্চিম পাড়ার সংযোগ সড়কে নলুয়া খালের শাখা খালের ওপর ব্রিজটি নির্মাণের দাবি উঠেছে। গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ প্রতিদিন ওই স্থানের বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন।
সাঁকো সংলগ্ন বাড়ির বাসিন্দা রবিউল হক জানান, দেশ স্বাধীনের আগে থেকে এখানে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। প্রতি বছর সাঁকো স্থানীয়দের সহযোগিতায় সংস্কার করা হয়। সাঁকো থেকে পড়ে প্রায় সময় শিশু ও বয়স্করা আহত হচ্ছেন। এই ইউনিয়নে আর কোথাও বাঁশের সাঁকো নেই। এখানে নলুয়া খালের শাখার খালের ওপর একটি ব্রিজ নির্মিত হলে মানুষের দুর্ভোগ কমবে।
মোল্লা বাড়ির বাসিন্দা ইমাম হাছান মোল্লা খোকন বলেন, নলুয়া খালের শাখার খালের ওপওে নির্মিত সাঁকো দিয়ে চলাচলে মানুষজন ভোগান্তিতে পড়ছেন। একটি ব্রিজ নির্মিত হলে মানুষ স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবে। এছাড়া মোল্লা বাড়ি সংলগ্ন তপইয়া থেকে মনপাল হয়ে ও রাজাপুর কাঁচা সড়কটি পাকাকরণের দাবি জানাই।
স্থানীয় উত্তরদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, মনপাল গ্রামের একাধিক সড়ক পাকাকরণ হয়েছে। আরো কিছু অংশের কাজ চলছে। বরাদ্দ পেলে বাকী সড়ক ও ব্রিজের কাজ করা হবে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};