বুধবার ২৩ অক্টোবর ২০২৪
৭ কার্তিক ১৪৩১
ব্রাহ্মণপাড়ায় বৃক্ষ মেলা উদ্বোধন
ইসমাইল নয়ন।।
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ১:০৮ এএম |


 ব্রাহ্মণপাড়ায় বৃক্ষ মেলা উদ্বোধন

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় 'বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ' এই প্রতিপাদ্য নিয়ে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার ( ১০ জুলাই ) সকালে উপজেলার ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ মেলার ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে এবং বৃক্ষ রোপনের মধ্যে দিয়ে উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুমিল্লা -৫ (বুড়িচং - ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ আলহাজ্ব এম এ জাহের, এ সময় তিনি বলেন, বৃক্ষ আমাদের বন্ধু, এ বৃক্ষ থেকে আমরা অক্সিজেন পাই আমাদের বাঁচার প্রেরণা যোগায়। এছাড়াও আমরা বৃক্ষ থেকে ফলমূল এবং বিভিন্ন ধরনের পুষ্টি পেয়ে থাকি আমাদের প্রত্যেকেরই উচিত গাছ কাটার আগে বৃক্ষরোপন করা।
এ সময় তিনি আরো বলেন, পরিবেশের বিপর্যয় ঠেকাতে গাছের ভূমিকা অপরিসীম। জলবায়ুর পরিবর্তনের প্রভাব ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ রোপণ জরুরি হয়ে উঠেছে। গাছ থেকে আমরা বেঁচে থাকার মহামূল্যবান অক্সিজেন পাই ও আমাদদের শরীরে পুষ্টির চাহিদা পূরণ হয় এই গাছের ফলমূল এবং লতাপাতার মাধ্যমে। বাড়ির আঙিনায়, জলাশয় ও সড়কের পাশে গাছের চারা রোপণ করতে হবে। এ বছর আমরা তীব্র গরমের মুখোমুখি হয়েছি। গাছ আমাদের নানা দুর্যোগ মোকাবেলায় সাহায্য করে থাকে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু তৈয়ব অপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) স ম আজহারুল ইসলাম সভাপতিত্বে উপজেলা সমবায় অফিসার মাইনুদ্দিন হাসান এর পরিচালনা উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি ) সৈয়দ ফারহানা পৃথা, ব্রাহ্মণপাড়া থানার পরিদর্শক ( তদন্ত ) মো. আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান শরীফ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল হাসনাত মোহাম্মদ মহিউদ্দিন মুবিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কবির আহমেদ, উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুর রহিম, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াসমিন, আনসার ভিডিপি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান মো. মনির হোসেন চৌধুরী, মালাপাড়া ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ আল মামুন, চান্দলা ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ, দুলালপুর ইউপি চেয়ারম্যান আনিসুল হক ভুইয়া রিপন, ব্রাহ্মণপাড়া সদর ইউপি চেয়ারম্যান জহিরুল হক, মাধবপুর ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইদ্রিস মিয়া মাস্টার, নুরুল ইসলামসহ শিক্ষক সাংবাদিক বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে গাছের চারা উপহার এবং হতদরিদ্র অসহায়দের মাঝে সেলাই মেশিন ও নগদ টাকা বিতরণ করেন।














সর্বশেষ সংবাদ
কুমিল্লা সিটির ‘বঞ্চিত’ অপসারিত কাউন্সিলরদের পুনর্বহালের দাবি
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
ধর্মপুর-সাতরার রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করেন জামায়াতের কুমিল্লা মহানগর সেক্রেটারি অধ্যাপক এমদাদুল হক মামুন
বঙ্গভবনের সামনে বিক্ষোভ ঢুকে পরার চেষ্টা, বাধা
কুমিল্লা নগরীর ২৭ হাজার কিশোরী পাবে বিনামূল্যে এইচপিভি টিকা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বঙ্গভবনের সামনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীসহ ২ জন গুলিবিদ্ধ
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২