মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
১ শ্রাবণ ১৪৩১
তৃতীয়দিনের মতো ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ
কোটাবিরোধী আন্দোলনে অনড় কুবি শিক্ষার্থীরা
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১:০৪ এএম আপডেট: ০৯.০৭.২০২৪ ১:২৫ এএম |

কোটাবিরোধী আন্দোলনে অনড় কুবি শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরি কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবোধ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) বিকাল ৪ টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কোটবাড়ি এলাকায় এসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সড়ক অবরোধ করেন। তাদের আন্দোলনের একাত্মতা পোষণ করে অবরোধে অংশ নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ, জেলার বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।
এসময় তারা 'লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই, আমার সোনার বাংলায়, বৈষ্যমের ঠাই নাই, লেগে ছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে, একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, সারা বাংলা খবর দে, কোটা প্রথার কবর দে ইত্যাদি বলে স্লোগান দেন।
প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে।
এই বিষয়ে ২০২০-২১ সেশনের বাংলা বিভাগের উর্মি আক্তার বলেন , 'কোটা বর্তমান সমাজে হতাশা হয়ে দাড়িয়েছে। কোটা প্রথা যতদিন পর্যন্ত নিপাত না হবে ততদিন মেধাবীরা মুক্তি পাবে না কোটা নিপাত হলেই মেধাবীরা মুক্তি পাবে এবং পরবর্তী ভবিষ্যতের দিকে এগিয়ে যাবে। '
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ফরহাদ কাওসার বলেন, '৪৭ এর দেশভাগ এবং একাত্তরের মুক্তিযুদ্ধ যে বৈষমকে কেন্দ্র করে হয়েছিলো সে বৈষম্যকেই সরকার ২০২৪ সালে প্রতিষ্ঠিত করার পায়তারা করছে। বাংলার ছাত্র সমাজ এই পায়তারার যোগ্য জবাব দিবে। সকল ধরনের কোটা যদি বাতিল না হলে আমরা রাজপথে জীবন দিতেও প্রস্তুত। '
এদিকে শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে বিপাকে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা। অবরোধ শুরু হওয়ার পর থেকেই যাত্রী ও মালামালবাহী পরিবহনগুলোতে সড়কে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বিকাল চারটায় শুরু হওয়া আন্দোলন শেষ হয় সন্ধ্যা সাড়ে ৭টায়।












সর্বশেষ সংবাদ
রাজাকারদের ভূমিকা সম্পর্কে এরা জানে?
কুমিল্লায় জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড
কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল
কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
কোটা আন্দোলন: নিরাপত্তার স্বার্থে ঢাবির হলে থাকবেন শিক্ষকরা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
লাইসেন্সবিহীন হাসপাতালে ভূয়া বিল, ভুয়া ডাক্তার
জুন মাসে ৬ খুন কুমিল্লায়
উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটি
কুমিল্লায় উল্টো রথযাত্রা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft