সোমবার ২২ জুলাই ২০২৪
৭ শ্রাবণ ১৪৩১
কেটিসিসিএলি:
কুমিল্লায় ১০২ তম আন্তর্জাতিক সমবায় দিবস উদযাপন
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ১২:২৯ এএম |


 কুমিল্লায় ১০২ তম আন্তর্জাতিক সমবায় দিবস উদযাপন

‘সমবায় সবার জন্য একটি উন্নত ভবিষ্যত গড়ে তুলবে’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে কুমিল্লায় পালিত হয়েছে ১০২ তম আন্তর্জাতিক সমবায় দিবস।  দিবসটি উদযাপন উপরক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কেটিসিসিএ লি: এর হলরুমে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্বের ৬৫ দেশে সমবায় দিবস পালিত করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আন্তর্জাতিক সমবায় দিবসের সদস্য ছিলেন বাংলাদেশে সমবায় অধিদপ্তর। সমবায় প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত কুমিল্লা ড.আখতার হামিদ খানের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান  কেটিসিসিএলি :। আনন্দ রেলি শেষে কেটিসিসিএলি: হলরুমে আলোচনা সভা ও অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। কেটিসিসিএলি: চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু বক্তব্যে  বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা সমবায়বান্ধব। তিনি এখন বিশ্বনেত্রী। তাঁর নেতৃত্বে  উন্নয়নের অগ্রযাত্রায় আজ বাংলাদেশ বিশ্বের রোল মডেল। তিনি বলেন, কুমিল্লা গণমানুষের নেতা বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির দিকনির্দেশনায় আমরা কেটিসিসিএলি পরিচালনা করি। এমপির নেতৃত্বে কুমিল্লা আজ ঐক্যবদ্ধ। উন্নয়নের ধারা অব্যাহত। তিনি সবসময় বলেন কুমিল্লা এগুলে এগুবে বাংলাদেশ। কুমিল্লা বিভাগ কুমিল্লা নামেই হবে ইনশাল্লাহ।
কেটিসিসিএলি: চেয়ারম্যান বলেন, কতিপয় চার পাঁচজন সমবায় নামধারী অতীতে কেটিসিসিএলি কর্মচারী থেকে চেয়ারম্যান হন। চেয়ারম্যান থাকা অবস্থায় কেটিসিসিকে কে ধ্বংস করে কোটি কোটি টাকা আত্মসাৎ করে। সারের ডিলার থেকে তিন ভাই মিলে  লক্ষ লক্ষ টাকা লোপাট করে। কেটিসিসিএলি জায়গা সমবায় আইন বিধিকে না মেনে নিজের ইচ্ছামত বিক্রি করে নিজ বাড়ী নির্মাণ করেন । এসব সবকিছু সমবায়রা জানে, ওদের বিরুদ্ধে তদন্ত করলে সব বেরিয়ে আসবে। এসব ষড়যন্ত্রকারীরা কেটিসিসিএলি ধ্বংস করে সমবায় ব্যাংকে গিয়ে অনিয়ম দুর্নীতি করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক মোহাম্মদ গিয়াস উদ্দিন, বাংলাদেশ সমবায় একাডেমী ও সাবেক আইন ও বিচার উপনিবন্ধন চট্টগ্রাম বিভাগ সমবায় কার্যালয়।
সভাপতি ছিলেন কেটিসিসিএ লি: চেয়ারম্যান ও কুমিল্লা মহানগর কৃষক লীগের যুগ্ন আহবায়ক মো: জোনায়েদ শিকদার তপু।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমবায় একাডেমীর সহকারী অধ্যাপক নুরুল আমিন, কুমিল্লা জেলা সমবায় কার্যালয়ের উপসহকারী নিবন্ধন মো: জসিমউদদীন, মুরাদপুর জান্নাত সমবায় সমিতি লি : সহসভাপতি ও বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদ, কুমিল্লার সভাপতি ইঞ্জিনিয়ার মো: মফিজউদ্দিন।  
স্বাগত বক্তব্য রাখেন কেটিসিসিএলি: নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক। অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনা করেন প্রশিক্ষণ ও মার্কেটিং বিভাগের হুমায়ুন কবির। অতিথির বক্তব্য রাখেন কেটিসিসিএ লি: ভাইস চেয়ারম্যান মো: আবু তাহের।
১ নং ব্লক নির্বাচিত পরিচালক আনিসুজ্জামান, ২ নং ব্লক নির্বাচিত পরিচালক মমিন মিয়া, ৩ নং ব্লক নির্বাচিত পরিচালক, আবদুল কুদ্দুস, ৪ নং ব্লক নির্বাচিত পরিচালক সুলতান চৌধুরী, ৫নং ব্লক নির্বাচিত পরিচালক প্রভাষক মহসিন আহমেদ,
সরকার মনোনীত পরিচালক মো: শাহজাহান, সরকার মনোনীত পরিচালক মো: আবুল হোসেন, বিলকিস জাহান,
পরিচালক প্রশাসন বিভাগ কেটিসিসিএ লি: জাহাঙ্গীর আলম, পরিচালক ফিল্ড বিভাগ, কেটিসিসিএ লি:।
বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আবুল খায়ের, সাধারণ সম্পাদক, মুরাদপুর জান্নাত সমবায় সমিতি লি:, আবু নাইম বাহার।
সভাপতি, লক্ষীপুর সমবায় সমিতি লি:, আবু তাহের মাস্টার, ম্যানেজার, পান্ডানগর সার্বিক সমবায়সমিতি লি: মনোয়ারা বেগম, ম্যানেজার, রাজাপুর সার্বিক সমবায় সমিতি লি:, মো: জামাল হোসেন, ম্যানেজার, হিরাপুর সমবায় সমিতি লি:
নাজমুল চৌধুরী কামাল, সভাপতি, এইমস ব্যবসায়ী সমবায় সমিতি লি: মো: দ্বীন ইসলাম, সভাপতি, কুমিল্লা শহর হকার্স সমবায় সমিতি লি:, মো: হানিফ, ম্যানেজার, সুধর্নপুর সার্বিক সমবায় সমিতি, জাহাংগীর মজুমদার, সভাপতি, কেটিসিসিএলি : কর্মচারী সমবায় সমিতি লি:।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন প্রধান পরিদর্শক, কেটিসিসিএলি : আবদুল কাদের।















সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft