সোমবার ২২ জুলাই ২০২৪
৭ শ্রাবণ ১৪৩১
বাউবির প্রমোশনাল কাজ সর্ম্পকিত মতবিনিময় সভা
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ১২:৩৬ এএম |

বাউবির প্রমোশনাল কাজ সর্ম্পকিত  মতবিনিময় সভা
বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রের অধীন আলেকজান মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজ স্টাডি সেন্টারে গত ৫ জুলাই এইচএসসি প্রোগ্রামের বিদায়ী পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া মাহফিল এবং প্রমোশনাল কাজের বিভিন্ন কৌশলগত দিক নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন আলেকজান মেমোরিয়েল হাই স্কুল এন্ড কলেজের সমন্বয়কারী সঞ্জুনাথ চক্রবর্তী। প্রধান অতিথি ছিলেন টি এম আহমেদ হুসেইন। বিশেষ অতিথি বাউবি’র কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রের যুগ্ম-আঞ্চলিক পরিচালক মোহাম্মদ মাহমুদুল আমিন, বিশিষ্ট শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব আবদুল অদুদ, সদস্য, গভর্নিং বডি, জনাব মোঃ জসিম উদ্দিন, সমন্বয়কারী, সুবরাতি শাহজাদি মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, হাফেজ মাওলানা মুফতি ইমাম হোছাইন হামিদী, খতিব, দিঘীরপাড় কেন্দ্রীয় জামে মসজিদ, আদর্শ সদর, কুমিল্লা। সভায় সঞ্চালনা করেন কলেজ টিউটর আবুল কালাম আজাদ।
প্রধান অতিথি বলেন, আলেকজান মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজে বেশ সফলতার সাথে বাউবি’র এইচএসসি প্রোগ্রাম চলমান রয়েছে। তিনি বলেন, বাউবি’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. হুমায়ুন আখতার স্যার এর যুগান্তকারী “বাউবি’র দীক্ষা, সবার জন্য উ›মুক্ত কর্মমূখী, গনমূখী ও জীবনব্যাপী শিক্ষা” শ্লোগানের আলোকে উদ্ভাসিত হয়ে যে কোন বয়স পেশার পুরুষ মহিলাগণ যার যার যোগ্যতার ভিত্তিতে সারা জীবন বাউবিতে পড়াশুনা করতে পারেন। তিনি বলেন- বাউবি’র সকল শিক্ষার্থীই বাউবি’র এক একজন শুভেচ্ছাদূত। শিক্ষাকে মানুষের দোরগোড়ায় পৌঁছিয়ে দেয়ার লক্ষ্যে বাউবি’র শিক্ষার্থীদেরকে প্রমোশনাল তথা প্রচার কাজে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করে তিনি আশাবাদ ব্যক্ত করেন, আগামীর স্মার্ট, সুন্দর ও স্বপ্নময় বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাউবি’র শিক্ষার্থীগণ বড় রকমের অংশীজনের ভূমিকা পালন করতে পারেন।
তিনি আরো বলেন, ঝড়ে পড়া মানুষজন বাউবি থেকে যে কোন বয়সে পড়াশুনা সমাপনান্তে ডিগ্রি অর্জন করে চাকুরীতে উন্নতি লাভ করতে পারেন এবং নিজেকে অধিকতর সচেতন নাগরিক হিসেবে দাবী করে সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারেন।
অনুষ্ঠানের সভাপতি জনাব সঞ্জুনাথ চক্রবর্তী বলেন, আজকের এ সভায় বাউবি’র শিক্ষার্থী, সাধারণ শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং এইচএসসি প্রোগ্রামের সম্মনিত টিউটরগন অংশগ্রহণ করে আলেকজান মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজে বাউবি’র অগ্রযাত্রাকে আরো ত্বরান্বিত করলেন এবং এই কলেজে দোয়া মাহফিলের পাশাপাশি এই জাতীয় প্রচারমূলক মতবিনিময় সভার আয়োজন করায় তিনি বাউবি’র কুমিল্লা অফিসকে ধন্যবাদ জানান। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গঠন তথা উন্নয়নকে আরো বেগমান করতে শিক্ষার কোন বিকল্প নেই। সেই শিক্ষাকে ঘরে ঘরে পৌঁছে দিতে বাউবি বদ্ধপরিকর। তিনি উপস্থিত সকল শিক্ষার্থীকে বাউবি’র প্রমোশনাল কাজে অংশ গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়ে এবং ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।













সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft