শুক্রবার ১৯ জুলাই ২০২৪
৪ শ্রাবণ ১৪৩১
মার্গারেট অলিভার গোল্ডিং পুরস্কার বিজয়ী ইনার হুইল ক্লাব অব ঢাকা ওয়েস্ট
প্রকাশ: বুধবার, ৩ জুলাই, ২০২৪, ১:০১ এএম |



মোঃ ইলিয়াছ আহমদ, বরুড়া ।।
আর্ত-মানবতার সেবা, সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশ  উন্নয়ন,  দুঃস্থদের জন্য কর্মসংস্থান সৃষ্টি,   এবং  পারস্পরিক বন্ধুত্ব ও সৌহার্দ  স্থাপনে অনন্য  অবদানের  স্বীকৃতিস্বরূপ  ২০২৩-২০২৪ মেয়াদে মর্যাদাপূর্ণ পুরস্কার ‘মার্গারেট  অলিভার  গোল্ডিং’  ঈঐঅগচওঙঘঝঐওচ ঞজঙচঐণ  জিতেছে ‘ইনার হুইল  ক্লাব অব  ঢাকা  ওয়েস্ট’। ‘ইনার হুইল  ডিসট্রিক্ট-৩২৮  বাংলাদেশ’  এর আওতায়  ৫৮টি  ক্লাবের  মধ্যে  এ বছর  সেরাক্লাব  নির্বাচিত হওয়ায়  ‘ঢাকা  ওয়েস্ট’ এই  প্রশংসনীয় পুরস্কার পেলো। গত ২৯ জুন ঢাকায় স্থানীয়  একটি  হোটেলে  আয়োজিত  ৩৯তম  ডিসট্রিক্ট  এসেম্বলিতে  ডিসট্রিক্ট চেয়ারম্যান  শাহিনা রফিক ক্লাবপ্রেসিডেন্ট  রাশিদা ভূঁইয়া  এবং  সেক্রেটারি  সামিনা  ইসলামসহ অন্যান্য সদ্যসদ্যের  হাতে এ ট্রফি তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ  অতিথি ছিলেন যথাক্রমে  বাংলাদেশ সরকারের  সমাজকল্যাণমন্ত্রী ডা.  দীপু  মনি  এম.পি. এবং ন্যাশানাল রিপ্রেজেন্টেটিভ নাঈমা শাখাওয়াত।
আত্মমানবতার সেবায় অসামান্য অবদানের জন্য সেরা প্রেসিডেন্ট হিসাবে পদকে ভূষিত হন ক্লাবপ্রেসিডেন্ট রাশিদা ভূঁইয়া  এবং সেরা সেক্রেটারি হিসাবে ক্লাবসেক্রেটারি সামিনা ইসলাম। অধিকন্তু, শ্রেষ্ঠত্বের পুরস্কার (অধিৎফ ড়ভ ঊীপবষষবহপব), গণসচেতনতা  সৃষ্টি, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন, স্বাস্থ্যসেবা, শিক্ষাসুযোগ সম্প্রসারণ, চিকিৎসা  সামগ্রী অনুদান, পরিবেশদূষণ রোধ ও পরিবেশ  উন্নয়ন, সবুজায়ন, আন্তর্জাতিক পর্যায়ে সেবা সম্প্রসারণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুঃস্থদের সেবাদান, নারী উন্নয়ন, ইনার  হুইল  ব্র্যান্ডিং/প্রতিষ্ঠার  শতবর্ষের  উত্তরাধিকার  পদকসহ বিভিন্ন  সেক্টরে অনন্য অবদানের জন্য ক্লাবটি সর্বমোট ১৫টি  পদক লাভের গৌরব অর্জন করে।
ক্লাবপ্রেসিডেন্ট রাশিদা ভূঁইয়া এবং সেক্রেটারি সামিনা ইসলাম  জানান যে, ক্লাবের  প্রতিটি  সদস্যের মানবসেবায় সুদৃঢ়  অঙ্গীকার, আন্তরিক সহযোগিতা ও নিরলস  প্রচেষ্টায় এ অনন্য অর্জন সম্ভব হয়েছে। বিশেষ করে ডিসট্রিক্ট চেয়ারম্যান শাহিনা রফিক-এর সুযোগ্য নেতৃত্ব অব্যাহত আন্তরিক সহযোগিতা, মূল্যবান পরামর্শ, সুনির্দিষ্ট দিকনির্দেশনা এবং দূরদর্শিতা  বিভিন্ন জনসেবামূলক প্রকল্প বাস্তবায়নে সদস্যদেরকে  বিশেষভাবে উদ্বুদ্ধ করেছে। ডিসট্রিক্ট এক্সিকিউটিভ কমিটির প্রত্যেক সদস্য ক্লাবকে আন্তরিক সহযোগিতা দিয়েছেন অব্যাহতভাবে। বিশেষ  করে সর্বজনশ্রদ্ধেয়া ফাস্ট ডিসট্রিক্ট চেয়ারম্যান  ও  ক্লাবের নিবেদিতপ্রাণ সিনিয়র সদস্য মনোয়ারা  রহমান,  মাননীয় ওওড ইড়ধৎফ  উরৎবপঃড়ৎ  নাহিদ নেওয়াজ এবং  পাস্ট  ডিসট্রিক্ট চেয়ারম্যান জোহরা চৌধুরী তাঁদের সুদীর্ঘদিনের অভিজ্ঞতা ও প্রজ্ঞার আলোকে সময়োচিত মূল্যবান  দিকনির্দেশনা প্রদানের পাশাপাশি উদার হস্তে আর্থিক সহায়তা দিয়ে আত্মমানবতার সেবায় বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে অনবদ্য ভূমিকা রেখেছেন।এক কথায় বলা  যায়, তাঁদের অকৃপণ  সহায়তা এবং  আন্তরিক  পরামর্শ  ব্যতীত এতো বেশি সংখ্যক সুবিধাভোগীর  কাছে ক্লাবের সেবা পৌঁছে দেয়া সম্ভব হতো না।তাই ডিসট্রিক্ট চেয়ারম্যানসহ  তাঁদের সকলের  প্রতি  আমাদের স্বকৃতজ্ঞ  ধন্যবাদ জ্ঞাপন  করছি।  ক্লাবের সকল সাধারণ সদস্যের পাশাপাশি আরও  কিছু স্বজন ও সুহৃদ,  শুভাকাক্সক্ষী ও ডিগনিটারিজ আত্মমানবতার সেবায় যেভাবে  মুক্তহস্তে আর্থিক সহায়তা দিয়েছেন, তা শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণযোগ্য।
আমরা ক্ষুদ্র  ক্ষুদ্র  আলো  জ্বালিয়ে দুঃস্থ মানুষের যাপিত জীবনে  আশার আলো সঞ্চার করবার প্রাণান্ত চেষ্টা করেছি। আমরা আশা করি যে, পরবর্তী কমিটির আন্তরিক প্রচেষ্টায় সে  উদ্যোগ আরও গতিশীল ও সম্প্রসারিত হবে।  
উল্লেখ্য,  আর্ত-মানবতার সেবায় নিবেদিত   বৃহত্তম  আন্তর্জাতিক মহিলা সংস্থা  হিসাবে ‘ ইনার হুইল '-এর অবদান বিশ্বনন্দিত। ১৯২৪ সালে  প্রতিষ্ঠার পর থেকেই দুঃস্থ,  বিপন্ন ও অনগ্রসর জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে চলেছে সংস্থাটি। বর্তমানে  ওওড চৎবংরফবহঃ ঞৎরংয উড়ঁমষধং- এর  নেতৃত্বে  ১ লাখ  ২০ হাজারেরও বেশি সদস্যের ৪ হাজারেরর  অধিক ক্লাব বিশ্বের ১০৪ টিরও বেশি দেশে মানবিক সেবায়  নিয়োজিত রয়েছে। এ বছর সংস্থাটি এর প্রতিষ্ঠার শতবার্ষিকী পালন করলো। সম্পূর্ণ অলাভজনক সেবামূলক এ সংস্থার ২০২৩-২০২৪  মেয়াদের  প্রতিপাদ্য  (ঞযবসব)  “ঝঐওঘঊ  অ  খওএঐঞ”- এর আলোকে সংস্থাটি বিভিন্ন  ক্ষেত্রে  দীপ্তি  ছড়ানোর অবিচল লক্ষ্য অর্জনে বহুমাত্রিক  সাফল্য দেখিয়েছে।
বাংলাদেশে ইনার হুইল ডিসট্রিক্ট-৩২৮ এর  চেয়ারম্যান শাহিনা রফিক-এর সুযোগ্য নেতৃত্ব ও  তত্ত্বাবধানে ‘ ইনার হুইল  ক্লাব অব  ঢাকা  ওয়েস্ট ’-এর ২০২৩-২০২৪ মেয়াদে বাস্তবায়িত সেবামূলক প্রকল্পের  মাধ্যমে উপকৃত  হয়েছে কমপক্ষে ৮৯  হাজার ৭৮০ জন বিপন্ন, দুঃস্থ, এতিম, বেকার , দরিদ্র  ছাত্র-ছাত্রি,  দুরারোগ্য-ব্যাধি আক্রান্ত রোগী, প্রতিবন্ধী  ও সহায়-সম্বলহীন অসহায়  শিশু, যুবক,  বিধবা ও নিঃস্ব নারী ও দরিদ্র সাধারণ  মানুষ।












সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft