শুক্রবার ২১ জুন ২০২৪
৭ আষাঢ় ১৪৩১
আশ্রয়নের আরো ১৮৬ ঘর উদ্বোধনের জন্য প্রস্তুত
: কুমিল্লা জেলাপ্রশাসক
প্রকাশ: শুক্রবার, ৭ জুন, ২০২৪, ১:২৪ এএম |


 আশ্রয়নের আরো ১৮৬ ঘর উদ্বোধনের জন্য প্রস্তুত

কুমিল্লায় আশ্রয়ন প্রকল্পের আরো ১৮৬টি ঘর প্রস্তুত করা হয়েছে। আগামী ১০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একসাথে আশ্রয় প্রকল্পের ঘর উদ্বোধন করবেন। এর মধ্যে কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার ৩২ টি, সদর দক্ষিণ উপজেলার ১২ টি, দেবিদ্বার উপজেলার ২৮ টি এবং মুরাদনগর উপজেলার ১১৪ টি ঘর উদ্বোধন করা হবে।
বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।
জেলা প্রশাসক জানান, পঞ্চম পর্যায়ে ২য় ধাপে বরাদ্দকৃত মোট ঘরের সংখ্যা ৩৯২ টি ঘরের মধ্যে ১৮৬ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। আগামী ১০ জুন মাননীয় প্রধানমন্ত্রী এসব ঘর উদ্বোধন করবেন। কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার মধ্যে ১৫ টি উপজেলা ইতোমধ্যে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা হয়েছে। শীঘ্রই আদর্শ সদর ও মুরাদনগর উপজেলা কেউ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। ২০২৩-২৪ অর্থবছরে এ পর্যন্ত ৯৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক ভূমি সহ ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।
জেলা প্রশাসক কার্যালয়ের সূত্রে জানা গেছে, মুজিব বর্ষ উপলক্ষে এ পর্যন্ত কুমিল্লা জেলায় সর্বশেষ যাচাই-বাছাইয়ে ভূমিহীন গৃহহীন ৬০৯০ টি পরিবারের মধ্যে ৫ হাজার ৬৩৭টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
শনিবার থেকে ভূমি সেবা সপ্তাহ শুরু করবে কুমিল্লা জেলা প্রশাসন
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা ও ভূমি সেবায় জেলা প্রশাসন। এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী শনিবার থেকে ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হবে। সে লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
জেলা প্রশাসক বলেন, স্মার্ট ভূমি ব্যবস্থাপনার মাধ্যমে ভীষণ ২০৪১ প্রতিষ্ঠা করা সম্ভব। সে লক্ষ্য জেলার ১৭ টি উপজেলার ১৭২ টি ইউনিয়নে ভূমির সকল সেবা নিশ্চিতকরণের কাজ চলছে। পাশাপাশি বেহাত হওয়া সরকারি জমি উদ্ধারেও জেলা প্রশাসন বদ্ধপরিকর।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ কাবিরুল ইসলামসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।














সর্বশেষ সংবাদ
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft