বৃহস্পতিবার ২০ জুন ২০২৪
৬ আষাঢ় ১৪৩১
কুমিল্লার তিন উপজেলা পরিষদ নির্বাচন আজ
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ১২:৩৫ এএম |

কুমিল্লার তিন উপজেলা পরিষদ নির্বাচন আজ
নিজস্ব প্রতিবেদক: আজ ৫ জুন বুধবার ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে কুমিল্লার ৩টি উপজেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা তিনটি হচ্ছে জেলার চৌদ্দগ্রাম, হোমনা ও নাঙ্গলকোট। ইতোমধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক জেলা উপজেলা প্রশাসন, পুলিশ র‌্যাব, আনসার ও আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি জোরদার করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে নির্বাচনী সরঞ্জামাদি।
এ ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৬ জনের মধ্যে হোমনা উপজেলায় ৯ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান ৩ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৩টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট কেন্দ্র ১৭টি এবং ভোট কক্ষ ২ হাজার ৪২টি। ভোট গ্রহণের জন্য ৭ হাজার ৮৬ জন ভোট গ্রহণ কর্মকর্তা প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। নিয়োগকৃত কর্মকর্তাদের সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ইতিমধ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ৩টি উপজেলার ভোট কেন্দ্র ভোট কক্ষ এবং ভোট গ্রহণ কর্মকর্তাদের মধ্যে হোমনা উপজেলায় ভোট কেন্দ্র ৬১টি, ভোট কক্ষ ৪৩৭টি এবং ভোট গ্রহণ কর্মকর্তা ১ হাজার ৫০৯ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ভোট কেন্দ্র ১৪২টি, ভোট কক্ষ ৭৯২টি এবং ভোট গ্রহণ কর্মকর্তা ২ হাজার ৭৬৯ জন।
নাঙ্গলকোট উপজেলায় ১০ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান ৩ জন, ভাইস চেয়ারম্যান ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নাঙ্গলকোট উপজেলায় ভোট কেন্দ্র ১১৪টি, ভোট কক্ষ ৮১৩ জন এবং ভোট গ্রহণ কর্মকর্তা ২ হাজার ৮০৮ জন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায় ৩টি উপজেলায় মোট ভোটার ৯ লাখ ১৩ হাজার ১১৫ জন। এর মধ্যে হিজরা ৫জন, পুরুষ ৪ লাক ৭২ হাজার ১৪২ জন এবং মহিলা ৪ ভোটার ৪ লাখ ৪০ হাজার ১৬৮ জন। উপজেলাওয়ারী ভোটারদের মধ্যে নাঙ্গলকোট উপজেলয় ৩ লাখ ৩৫ হাজার ৭৪১ জন ভোটারের মধ্যে হিজড়া১ জন, পুরুষ ১ লাখ ৭ হাজার ২৯০ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৪৫০ জন।
হোমনা উপজেলায় ১ লাখ ৭৯ হাজার ২৪৩ জন ভোটারের মধ্যে পুরুষ ১৪ হাজার ১৭৪ জন, মহিলা ভোটার ৮৫ হাজার ৬৯ জন। চৌদ্দগ্রাম উপজেলায় ৩ লাখ ৯৮ হাজার ১৩১ জন ভোটারেরমধ্যে হিজড়া ৪ জন, পুরুষ ভোটার ২ লাখ ৪ হাজার ৬৭৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৯৩ হাজার ৪৪৯ জন।
হোমনা এবং চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ শামছুল হক তাবরীজ এবং ১ম দফা নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ শামছুল হক তাবরীজ এবং ১ম দফা নির্বাচনে স্থগিত নাঙ্গলকোট উপজেলা নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনির হোসাইন খান।
জেলা রিটার্নিং কর্মকর্তা মু. মুশফিকুর রহমান জানান, নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম এবং হোমনা এ তিনটি উপজেলার নওর্বাচনে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কর্তব্যরত অবস্থায় পুলিশ, সাদা পোশাকে ডিবি পুলিশ, র‌্যাব,আনসার বাহিনীর সদস্যসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রাখা হয়েছে। যেন কোথাও কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে।














সর্বশেষ সংবাদ
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft