সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
আমার বাবার কি জানাজা হবে না?
প্রশ্ন আনারের মেয়ে ডরিনের
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ১২:৫৮ এএম |



ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহের ‘এক টুকরো অংশ’ হলেও দেখার আকুতি জানিয়েছেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। তিনি বলেছেন, “মানুষের দুর্ঘটনা বা রোগ ব্যাধিতে মৃত্যু হয়। কিন্তু আমার বাবাকে খুনিরা হত্যার পর দেহ কেটে টুকরা-টুকরা করেছে। সেই টুকরাতে হলুদ মশলাও মিশিয়েছে।
“কি কষ্ট দিয়ে আমার বাবাকে মেরেছে খুনিরা। আমি জীবনেও তা ভুলতে পারব না। আমি আমার বাবার লাশের এক টুকরো অংশ দেখতে চাই।”
শুক্রবার বিকালে ঝিনাইদহ শহরের মধুগঞ্জ বাজার মেইন বাসস্ট্যান্ডে এক মানববন্ধনে কাঁদতে কাঁদতে আক্ষেপ জানিয়ে তিনি আরও বলেন, “আমার বাবার কি জানাজা নামাজ হবে না?”
আনারের মরদেহের সন্ধান চেয়ে ও হত্যাকারীদের বিচার দাবিতে সংসদ সদস্যের নিজ ওয়ার্ড কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডবাসীর উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
তবে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ এলাকার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে মানববন্ধনটি এক পর্যায়ে প্রায় জনসভাতে রূপ নেয়।
মানববন্ধনে ডরিন বলেন, “আমি এতিম হয়ে গেলাম। আমার বাবার হত্যাকারী যাদেরকে ধরা হয়েছে তাদের প্রিভিয়াস রেকর্ড দেখুন। আমার বাবার মত তারা এমন অনেক নিরীহ মানুষকে খুন করেছে।
“আমি চাই দ্রুতই খুনীদের আটক করা হোক। নইলে আমার মত আরও কেউ এতিম হতে পারে।”
ডরিন দাবি জানান, “তার বাবার খুনিদের প্রধান হোতা কোটচাদপুর উপজেলার আক্তারুজ্জআমান শাহিনকে দ্রুত আটক করা হোক। সেই সাথে তার ভাই কোটচাঁদপুরের পৌর মেয়র শহিদুজ্জামান সেলিমকেও আটকের দাবি জানাই।তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তার খুনি ভাই শাহিনকে দ্রুত আটক করা সম্ভব হবে।”
ডরিন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর যদি তার বাবার হত্যার বিচার করতে পারেন, তাহলে আমার বাবার হত্যার বিচারও তিনি করতে পারবেন।
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, “আপনি আমার অভিভাবক। আমি ও আমার পরিবারকে রক্ষা করবেন।”
কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, আওয়ামী লীগ নেতা ওহিদুজ্জামান ওদু. মতিয়ার রহমান মতি, ও মাসুদুর রহমান মন্টু প্রমুখ। সঞ্চালনা করেন সাবেক ছাত্রলীগ নেতা আনিচুর রহমান মিঠু।
এ সময় বক্তারা বলেন, সংসদ সদস্য আনারের মত একজন মানবদরদী নেতার অভাব পূরণ হবার মত নয়। সেই মানুষটিকে যারা নৃশংশভাবে কেটে টুকরা টুকরা করে হত্যা করেছে তারা মানুষ নয়, নরপশু।
রাজনৈতিক, অরাজনৈতিক, ব্যবসায়িক বা যে চক্রের কোন্দলেই তিনি খুন হন না কেন সব খুনির মুখোশ উন্মোচন করে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান বক্তরা।
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আনারের মেয়ে ডরিন তার কালীগঞ্জ শহরের বাসভবনের নিচে উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছেও বাবা হত্যার বিচার দাবি করে কথা বলেন।
সংসদ সদস্য আনার নিখোঁজ হওয়ার পর গত ১৩ মে থেকেই ঢাকাতে অবস্থান করছিলেন ডরিন ও তার মা। পরে বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে তারা নিজ বাড়িতে এসেছেন।
গণমাধ্যমকর্মীদের ডরিন বলেন, তার বাবা নিখোঁজের পর থেকে সরকারের সকল সংস্থা প্রশাসন তাকে উদ্ধারে সহযোগিতা করে আসছে। তিনি তার বাবার মরদেহ উদ্ধারেও প্রশাসনের সহযোগিতা চান।
এদিকে এমপি আনারের মৃত্যুর খবরে শুক্রবার দুপুরে জুমার নামাজের পর তার নির্বাচনী এলাকার সব মসজিদে দোয়ার আয়োজন করা হয়।
ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য আনার কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত ১১ মে তিনি চিকিৎসার জন্য ভারতে যান। প্রথমে কলকাতার বরাহনগরে তার বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। কিন্তু সেখান থেকে বেরিয়ে নিখোঁজ হন।
এরপর স্থানীয় থানায় জিডি করেন গোপাল বিশ্বাস। তদন্ত শুরু হয় দুই দেশে। বুধবার সকালে ভারতীয় সংবাদমাধ্যমে খবর আসে, নিউ টাউনের এক বাড়িতে খুন হয়েছেন এমপি আনার।
পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেন, ভারতীয় পুলিশের দেওয়া তথ্যে দেশে তিনজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। এমপি আনারের মরদেহ পাওয়া যায়নি। তবে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করে তারা নিশ্চিত হয়েছেন যে কলকাতার ওই বাড়িতে আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft