শনিবার ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১
স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে ছাত্র রাজনীতিকেও স্মার্ট করতে হবে: সাদ্দাম
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ১:২২ এএম |

 স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে ছাত্র রাজনীতিকেও স্মার্ট করতে হবে: সাদ্দাম



নিজস্ব প্রতিবেদক : শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে ছাত্র-ছাত্রীদের অধিকার আদায়ে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করতে চাইলে ছাত্র রাজনীতিকেও স্মার্ট করতে হবে। যুগোপযোগী করতে হবে। ছাত্র রাজনীতিকে শিক্ষার্থী বান্ধব করতে হবে। ছাত্র রাজনীতি যেন অপরাজনীতির সমার্থক শব্দ পরিণত না হয়। ছাত্রলীগের পদ পদবী ব্যবহার করে কেউ যেন ক্ষমতার রাজনীতি, দাপটের রাজনীতি, দখলদারিত্বের রাজনীতি করতে না পারে- সে ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। ক্যাম্পাসে হল, শিক্ষা প্রতিষ্ঠানে সিট দখলের রাজনীতি নয়, মানুষের হৃদয় জয়ে শিক্ষার্থীদের ভালোবাসা দিয়ে শিক্ষার্থীদের সংগঠনের কর্মীতে পরিণত করার সম্ভাবনা নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, ছাত্রলীগ বাংলাদেশের প্রতিটি ইতিহাসের সঙ্গে সম্পৃক্ত। ছাত্রলীগের ইতিহাস দাবিয়ে রাখতে না পারার ইতিহাস, বিজয়ের ইতিহাস। মাননীয় প্রধানমন্ত্রীর দেখানো পথে আমরা ছাত্রলীগের কর্মীরা বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছি। ছাত্রলীগের রাজনীতিতে আসলে শিক্ষার্থীদের ভবিষ্যত উজ্জ্বল হবে। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরাই এখন তরুণ প্রজন্মের আইকন।
শনিবার (১১ মে) কুমিল্লা নগরীর টাউন হল মাঠে কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সাদ্দাম হোসেন বলেন, পলিটিক্যাল ক্যারিয়ার নয়, একাডেমিক ক্যারিয়ারকে ছাত্রলীগ সবার আগে প্রাধান্য দেয়। শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ছাত্রলীগকে এমন পর্যায়ে নিয়ে যেতে হবে যেন অভিভাবকরা গর্ব করে বলতে পারে 'আমার ছেলে কিংবা মেয়ে ছাত্রলীগ করে।' শিক্ষার্থীদের জন্য অনিন্দ্য সুন্দর স্মৃতি উপহার দিবে ছাত্রলীগের কর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারী চাকরিকে মেধাভিত্তিক করেছেন জানিয়ে সাদ্দাম হোসেন বলেন,
সরকারী চাকরী এখন কৃষকের ছেলেরাও করতে পারে; এক টাকা খরচ না করে। মুখস্থনির্ভর শিক্ষাব্যবস্থাকে পরিবর্তন করে সৃজনশীল শিক্ষাব্যবস্থা করে দিয়েছে সরকার।
সম্মেলনের প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসীন বাহার সূচনা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. আতিক উল্লাহ খোকন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজাহারুল কবির শয়ন।
সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর ছাত্রলীগের সদ্য সাবেক আহবায়ক এ কে এম আবদুল আজীজ সিহানুক।















সর্বশেষ সংবাদ
নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে চৌদ্দগ্রামে নিহত ৫
‘বেপরোয়া গতির কারণেই এই দুর্ঘটানা’
ধর্ম অবমাননার অভিযোগ তদন্তে কমিটি গঠন
‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে’ বরুড়া থানার ওসিকে প্রত্যাহার
চেষ্টা করলে কেউ বিফলে যায় না : এমপি প্রাণ গোপাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সোমবার থেকে সারাদেশে নামবে বৃষ্টি
সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বরুড়া থানার ওসিকে প্রত্যাহার
যে ৭টি খাবার পুনরায় গরম করলে ‘বিষাক্ত’ হয়ে যায়
প্রধান শিক্ষককে পিটিয়ে হত্যা
মসজিদে যাওয়ার পথে প্রাণ গেল দুই শিক্ষার্থীর
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft