শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ভোটের একদিন আগে কুমিল্লার
নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১:২৩ এএম আপডেট: ০৭.০৫.২০২৪ ১:৩৩ এএম |

নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত
নিজস্ব প্রতিবেদক: ভোট গ্রহণের একদিন আগে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করেছে নির্বাচন কমিশন। সোমবার নির্বাচন কমিশন উপ সচিব মোঃ আতিয়ার রহমান সাক্ষরিত এক আদেশে নির্বাচনটি স্থগিতে এই নির্দেশনা দেয় কমিশন। সোমবার (৬ মে) রাতে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ মুনীর হোসাইন খান জানান, একজন প্রার্থী আদালতে নির্দেশে প্রার্থীতা ফিরে পাওয়ায় আদালতের আদেশে নির্বাচন কমিশন এই নির্দেশনা দিয়েছেন। প্রথম ধাপে ৮ই মে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয় ৬ মে ।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই বাছাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ছালেহা বেগমের মনোনয়নপত্র বাতিল হয়। প্রার্থীতা ফিরে পেতে ছালেহা বেগম হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন এবং গত ২৫ এপ্রিল হাইকোর্ট বিভাগ ছালেহা বেগমের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দের নির্দেশ দেন।  হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করে এবং ৬মে এর আদেশে হড় ড়ৎফবৎ প্রদান করা হয়। এই পরিস্থিতিতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রদান করেছে নির্বাচন কমিশন।
উল্লেখ, নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) পদ থেকে পদত্যাগ না করেই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করায় ছালেহা বেগমের মনোনয়ন পত্রটি বাতিল করা হয়। ছালেহা বেগম জানান, আমি আমার প্রার্থীতা ফিরে পেতেই হাইকোর্টে রিট করেছি। তবে এখনো ইউপি মেম্বার পদ থেকে পদত্যাগ করিনি।
নির্বাচন স্থগিত হবার নির্দেশনা আসার আগ পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্ধন্ধিতার জন্য প্রচার-প্রচারণা করেন।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft