মঙ্গলবার ৫ মার্চ ২০২৪
২২ ফাল্গুন ১৪৩০
চান্দিনায় অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে চুরি ছিনতাই ও ডাকাতি
বাজারে দোকানের দেয়াল ভেঙ্গে দুর্ধর্ষ চুরি!
রণবীর ঘোষ কিংকর
প্রকাশ: মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৩ এএম |

  চান্দিনায় অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে চুরি ছিনতাই ও ডাকাতি
কুমিল্লার চান্দিনায় অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে চুরি, ছিনতাই ও ডাকাতি। প্রতি রাতেই উপজেলার বিভিন্ন স্থানে অহরহ ঘটছে এসব ঘটনা। বেশ কয়েকটি চুরির ঘটনা লুটতরাজকেও হার মানিয়েছে। কিন্তু এসব ঘটনাকে সামান্য ‘চুরি’ বলে তেমন আমল নিচ্ছে না প্রশাসন।
বাড়ি-ঘর, দোকান-পাটে চুরি, গৃহডাকাতি, ব্যাংক ও স্টেশন এলাকাগুলোতে ছিনতাই এখন নিত্য সঙ্গী। সিএনজি অটোরিক্সা, ইজিবাইক, বাইসাইকেল ও মোবাইল চুরির ঘটনা যেন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়।  গত দুই বছরে প্রশাসনের নাকের ডগায় চান্দিনা বাজারে বেশ কয়েকটি দোকানে দুর্ধর্ষ  চুরির ঘটনায় ওই চক্রকে ধরা থাক দূরের কথা অস্তিত্বই খুঁজে বের করতে পারেনি প্রশাসন। উপজেলা জুড়ে মাদক সেবনকারীদের সংখ্যা আশঙ্কা জনক বৃদ্ধি পাওয়ায় এসব ঘটনা ঘটছে বলে ধারণা করছেন সচেতন মহল।
সোমবার (১২ ফেব্রুয়ারী) সকালে প্রতিদিনের ন্যায় চান্দিনা বাজারের নিজের স্টেশনারী দোকানের দরজা খুলেন ঝুটন সাহা। দোকানের ভিতরে ঢুকেই মাথায় হাত তার! দোকানের পিছনের দেয়াল ভেঙ্গে দোকানে প্রবেশ করে একটি কলাপসিবল গেইট ও একটি লোহার দরজা ভেঙ্গে লুটে নেয় নগদ পৌঁনে ২ লাখ টাকা সহ অন্তত ৫ লাখ টাকার মালামাল। একই রাতে বরকরই ইউনিয়নের ফতেহপুর পুর গ্রামে একটি বসত ঘরে ওই চুরির ঘটনা ঘটেছে। এসময় ২টি মোবাইল ফোনসহ প্রায় দেড় লক্ষ টাকার স্বর্ণালঙ্কার নিয়ে যায় চোর চক্র।
এর আগে গত ২৭ ডিসেম্বর রাতে চান্দিনা বাজারের সাহা ট্রেডার্স নামে একটি স্টেশনারী দোকানে একই ভাবে চুরির ঘটনা ঘটে। দোকানের সিন্দুকে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা সহ অন্তত ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়। বাজারের প্রতিরাতে ১৫জন নৈশ প্রহরী দায়িত্ব পালন করা সত্বেও একের পর এক এমন দুর্ধর্ষ চুরির ঘটনায় আতঙ্কিত ব্যবসায়ীরা।
বাজারের একাধিক ব্যবসায়ী জানান, একাধিক চুরির ঘটনার পর বাজার কমিটি, প্রশাসনের লোকজন এসে দেখে গেলেও আজও একটি ঘটনা উদঘাটন এবং চোর চক্রের কাউকে আটক করে মালামাল উদ্ধার করতে পারেনি। যদি বিল্ডিংয়ের দেয়াল ও বাড়তি নিরাপত্তার গেইটও নিরাপদ না থাকে তাহলে আমরা ব্যবসা করবো কিভাবে? বাজারের এতোগুলো নৈশ প্রহরী থাকা সত্বেও এমন দুর্ধর্ষ চুরি হচ্ছে। বিল্ডিংয়ের দেয়াল ভাঙ্গার আওয়াজও কি পায়নি তারা? তাহলে আমরা মাসে মাসে তাদের বেতন দিচ্ছি কেন?
চান্দিনা বণিক সমিতির সভাপতি এরশাদ আলী ভূইয়া জানান, যে দোকানগুলোর পিছনের অংশ ভেঙ্গে দোকানে ঢুকেছে চোর চক্র সেই দোকানগুলোর পিছনে সাধারণত মানুষের যাতায়াত নেই। এমন ঘটনায় আমাদেরও ভাবিয়ে তুলছে। বিষয়টি নিয়ে আমরা প্রশাসনের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করবো।
৩ ফেব্রুয়ারী নবাবপুর বাজারের ফয়সাল স্টোরে চুরির ঘটনা ঘটেছে, এসময় নগদ ২ লাখ ৩৮ হাজার ৬শ টাকা, একটি আইফোন,কানের জিনিস সহ মোট ৬ লাখ ৭ শ টাকার মালামাল লুট। গত ৮ই ফেব্রুয়ারি রাতে চান্দিনা বাজারের মোজাম্মেল এর ডিম দোকানে চুরির ঘটনা ঘটে।
২১ জানুয়ারি মাইজখার ইউনিয়নের বদরপুর গ্রামে সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির বাবুল এর বসত ঘরে চুরি ঘটনা ঘটে। এসময় তার ঘর থেকে ৭০ হাজার টাকার মালামাল লুট করে নেয়। এছাড়াও মাইজখারে আবু মুসার বসত ঘরে চুরি, একই গ্রামের শামছুল হকের ঘরে চুরি, মেহার গ্রামের শাহজালাল এর ঘরে চুরি, একই গ্রামের সাদেক হোসেনের ঘরে চুরির ঘটনা ঘটেছে।
এর আগে গত ৬ ফেব্রুয়ারী চান্দিনার গল্লাই ইউনিয়নের কেশেরা ঈদগাহ এর সামনে ডাকাতদের ছুরিকাঘাতে একজন নিহত ও একজন আহত হয়। এ ঘটনায় থানায় মামলা হলেও এখনও কাউকে আটক করা সম্ভব হয়নি। ৮ ফেব্রুয়ারী রাতে পৌরসভার তুলাতলী গ্রামের এক বাড়িতে হামলা করে ডাকাতদল। এসময় ঘরের দরজা ভাঙ্গলেও স্থানীয়রা টের পাওয়ায় ভিতরে প্রবেশ করতে পারেনি।
এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ মো.আহম্মদ সনজুর মোরশেদ জানান, এসব ঘটনা দ্রুত উদঘাটন করার চেষ্টা চলছে। ইতিমধ্যে বেশ কয়েকজন চোরকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছি। কোন ঘটনাই আমরা ছোট করে দেখছি না।












সর্বশেষ সংবাদ
অগ্নিঝরা মার্চ
সাক্কুর গণজোয়ার ঠেকাতে মরিয়া চেষ্টা
সাক্কুর উঠান বৈঠকে ককটেল বিস্ফোরণ, হোটেলে হামলা ও ভাংচুরের অভিযোগ; আহত ৪
ফের হাব সভাপতি নির্বাচিত হলেন শাহাদাত হোসাইন তসলিম
রোজায় এক কোটি পরিবার পাবে টিসিবির পণ্য, তদারকির নির্দেশনা ডিসিদের
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় সাক্কুর উঠান বৈঠকে ককটেল বিস্ফোরণের অভিযোগ, হোটেলে হামলা-ভাংচুর
চলছে ভোটের সমীকরণ
সাক্কুর গণজোয়ার ঠেকাতে মরিয়া চেষ্টা
আচরণ বিধি লঙ্ঘন রিটার্নিং কর্মকর্তার কাছে সাক্কু-তানিমের অভিযোগ
মেয়র প্রার্থী কায়সারের ইশতেহার ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft